Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইনি নোটিস পাঠাল পাকিস্তান ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিবেদন
০৪ মে ২০১৭ ০৪:২২

ভারতীয় সৈনিকের মুণ্ডচ্ছেদ নিয়ে উত্তাল পরিস্থিতির মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইনি নোটিস পাঠাল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে ছ’টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল ভারতের। দু’বছর পেরিয়ে গেলেও একটিও সিরিজ তারা খেলেনি। এই কারণেই পাক বোর্ড আইনি নোটিস পাঠিয়েছে ক্ষতিপূরণের দাবি জানিয়ে।

ভারত-পাকিস্তান দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক এখন খুবই খারাপ জায়গায় রয়েছে। ক্রিকেট খেলার কথা ভারতীয় বোর্ডে অন্তত কেউ ভাবছেই না। এই আইনি নোটিস দু’দেশের সম্পর্কে আরওই অবনতি ঘটালে অবাক হওয়ার নেই। যদিও পাকিস্তানের সঙ্গে না খেলার সিদ্ধান্তে এই নোটিস কোনও প্রভাব বলে মনে হয় না। পাকিস্তানের সঙ্গে শুধু না খেলাই নয়, ক্রিকেট সম্পর্কিত কোনও ব্যাপারেই ওয়াঘার ও পারের প্রতিনিধিদের স্বাগত জানানো হচ্ছে না এ দেশে।

আরও পড়ুন: রাহুল-ঝড়ে কেকেহার

Advertisement

রাতের দিকে আইনি নোটিসের খবর শুনে এক ভারতীয় বোর্ড কর্তা বলেন, ‘‘যত দূর জানি, ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট খেলার চুক্তিতে সব সময় একটা জিনিস লেখা থাকে। সরকারের অনুমোদন সাপেক্ষ। পাকিস্তানের সঙ্গে খেলিনি কারণ সরকারও অনুমোদন দেয়নি।’’ পাক বোর্ডের এক কর্তার দাবি, তাঁরা নিরপেক্ষ কেন্দ্রে খেলতে রাজি ছিলেন। ভারতীয় বোর্ড নাকি তাঁদের ঝুলিয়ে রেখে শেষ পর্যন্ত আর খেলতে চায়নি। তবে এমন অভিযোগ নিয়ে ভারতীয় বোর্ড কর্তাদের জবাব, ‘‘পাকিস্তানের সঙ্গে নিরপেক্ষ কেন্দ্রে খেলতে গেলেও সরকারের অনুমতি লাগে।’’

আরও পড়ুন

Advertisement