Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hardik Pandya

পন্থ, হার্দিকরাই আগামী ১৫ বছর বিশ্ব ক্রিকেট শাসন করবে, মনে করছেন প্রাক্তন ইংরেজ পেসার

আগামী দশকে ব্যাটিংয়ে কী রকম পরিবর্তন আসতে চলেছে, তার অনেকটাই আন্দাজ পেয়েছেন ড্যারেন গফ।

পন্থ-পাণ্ড্যে মুগ্ধ গফ।

পন্থ-পাণ্ড্যে মুগ্ধ গফ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ২০:৪০
Share: Save:

ভারত-ইংল্যান্ড সিরিজে ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্য, সূর্যকুমার যাদবদের খুব কাছ থেকে দেখেছেন তিনি। আর তাই আগামী দশকে ব্যাটিংয়ে কী রকম পরিবর্তন আসতে চলেছে, তার অনেকটাই আন্দাজ পেয়েছেন ড্যারেন গফ। ইংল্যান্ডের প্রাক্তন জোরে বোলার বলেছেন, আগামী দিনে প্রত্যেক ব্যাটসম্যানই অনেক আগ্রাসী হয়ে নামবেন।

ইংল্যান্ডের সংবাদমাধ্যমে গফ বলেছেন, “আগামী ১০ বছরে প্রতিটা ক্রিকেটারই ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্যর মতো খেলবে। আলাদা করে কাউকে চিনিয়ে দিতে হবে না। তাই এটার সঙ্গে আমাদের মানিয়ে নেওয়াই ভাল। আমরা (স্টিভ) স্মিথ, (কেন) উইলিয়ামসন, (জো) রুটকে দেখেছি কী ভাবে ধৈর্য ধরে একটা ইনিংস গড়‌ে এবং শেষের দিকে স্ট্রাইক রেট বাড়িয়ে নেয়। কিন্তু ব্যাটিংয়ের ভবিষ্যত ইতিমধ্যেই এসে গিয়েছে। হার্দিক পাণ্ড্য, ক্রুণাল পাণ্ড্য, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার— এদের মতো ক্রিকেটারই আগামী ১৫ বছর শাসন করবে।”

উদাহরণ হিসেবে শেষ একদিনের ম্যাচের কথা তুলে ধরেছেন গফ। ৫৬ রানে ৪ উইকেট হারানো সত্ত্বেও যে ভাবে পন্থ এবং হার্দিক খেলেছেন, তার ভূয়সী প্রশংসা করেছেন। বলেছেন, “পন্থ এবং পাণ্ড্যর জুটি দেখে অবাক হয়ে গিয়েছিলাম। কোনও চাপের মধ্যেই ছিল না ওরা। স্কোরবোর্ডে রান না থাকা সত্ত্বেও অবলীলায় ‘দিলস্কুপ’ মারছিল পন্থ। পাণ্ড্য ইচ্ছেমতো ছয় মারছিল। তাই জন্যেই বলছি, ভবিষ্যত আমাদের সামনেই হাজির।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE