Advertisement
২৩ এপ্রিল ২০২৪
cricket

আইপিএল খেলা সহজ হবে না কামিন্সদের

দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হওয়ার পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও খেলা সহজ হবে না অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের।

এ মরসুমে আইপিএলে খেলা সহজ হবে না অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের

এ মরসুমে আইপিএলে খেলা সহজ হবে না অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ছবি টুইটার

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২৯
Share: Save:

দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হওয়ার পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও খেলা সহজ হবে না অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। আবেদন খুঁটিয়ে দেখেই ক্রিকেটারদের ছাড়পত্র দেবে ক্রিকেট অস্ট্রেলিয়া। গত মরসুমে আবুধাবিতে অনুষ্ঠিত হওয়া আইপিএলে বিসিসিআই কোভিড বিধি সঠিকভাবে মানায় ক্রিকেট অস্ট্রেলিয়ার ছাড়পত্র পেতে পারেন অজি ক্রিকেটাররা। তবে সকল ক্রিকেটারই যে এই ছাড়পত্র পাবেন এমনটা নয়। মঙ্গলবারই সেদেশের কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ইতিমধ্যেই আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করেছেন প্যাট কামিন্সরা। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হোকলে বলেন, ‘‘জৈব সুরক্ষা বলয় সঠিকভাবে মেনে গত মরসুমের আইপিএল নজির গড়েছে। তবে এ মরসুমে ক্রিকেটাররা আইপিএলে খেলার ছাড়পত্রের জন্য আবেদন করলে তা খুঁটিয়ে দেখে বিচার করা হবে।’’

শুধু আইপিএল নয় তার আগেই টি২০ সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া। তবে দলের সঙ্গে যাবেন না স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, জশ হ্যাজেলউড, প্যাট কমিন্সরা। গত মরসুমে মোট ১৯ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার আইপিএলে খেলেছিলেন। এদের মধ্যে নজন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে তাদের দল। এই তালিকায় আছেন অ্যারন ফি়ঞ্চ, স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েলের মতো ক্রিকেটাররা। আগামী ১৮ ফেব্রুয়ারি নিলামে এদের যে কেউ নতুন দল পেতেই পারেন। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হতে পারে এ মরসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket BCCI IPL Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE