Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Prizes

টেস্টে বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পাচ্ছেন উইলিয়ামসনরা, কত ঢুকছে কোহলীদের পকেটে?

ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জিতেছে নিউজিল্যান্ড।

কোহলী এবং উইলিয়ামসন।

কোহলী এবং উইলিয়ামসন। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ১৯:২২
Share: Save:

ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জিতেছে নিউজিল্যান্ড। সাদাম্পটনের এজিয়াস বোলে তারা ৮ উইকেটে হারিয়েছে বিরাট কোহলীর ভারতকে। রিজার্ভ ডে, অর্থাৎ টেস্টের ষষ্ঠ দিনে জয় পেয়েছেন কেন উইলিয়ামসনরা।

ফাইনালে জেতার ফলে নিউজিল্যান্ড পেয়েছে গদার মতো দেখতে একটি ট্রফি, ইংরেজিতে যাকে বলা হচ্ছে ‘মেস’। শুধু তাই নয়, পুরস্কারমূল্য হিসেবে তারা ১৬ লক্ষ ডলার জিতেছে, ভারতীয় মুদ্রায় যা দাঁড়াচ্ছে ১১ কোটি ৮৮ লক্ষ টাকা। ফাইনালে জেতার আইসিসি ক্রমতালিকায় শীর্ষস্থান আরও মজবুত করে নিল উইলিয়ামসনের দল।

হেরে গেলেও পুরোপুরি খালি হাতে ফিরছেন না কোহলীরা। রানার্স-আপ হিসেবে তাঁরা পাবেন ৮ লক্ষ ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫.৯৪ কোটি টাকার সমান। দলের প্রত্যেক সদস্যের মধ্যে যা সমানভাগে ভাগ করে দেওয়া হবে। ভারতীয় দল আইসিসি ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

শুধু ভারত বা নিউজিল্যান্ডই নয়, অংশগ্রহণকারী প্রত্যেকটি দলই পুরস্কার পাবে। তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থানাধিকারী দল পাবে যথাক্রমে ৩.৩৮ কোটি, ২.৬২ কোটি এবং ১.৫ কোটি টাকা। বাকি চারটি দলের প্রত্যেকে পাবে ৭৫ লক্ষ টাকা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE