Advertisement
১১ মে ২০২৪
badminton

Pullela Gopichand: বার বার একই ভুল! সিন্ধুর রোগ সারাতে আসরে নামছেন গোপীচন্দ

সামনেই কমনওয়েলথ গেমস। সেখানে প্রত্যাশা বাড়ছে সিন্ধুকে ঘিরে। কিন্তু একই ভুল করে চলায় ধারাবাহিকতায় সমস্যা হতে পারে। দাওয়াই দিলেন গোপীচন্দ।

অরূপ বিশ্বাসের সঙ্গে গোপীচন্দ।

অরূপ বিশ্বাসের সঙ্গে গোপীচন্দ। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ২০:২২
Share: Save:

তাই জু-ইংয়ের কাছে পিভি সিন্ধুর হারটা এখন যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। শেষ ছ’বারই চিনা তাইপেইয়ের খেলোয়াড়ের কাছে হেরেছেন সিন্ধু। শুক্রবার হেরেছেন মালয়েশিয়া ওপেনে, যা তাই জু-র কাছে ১৬তম হার। কেন বার বার একই প্রতিপক্ষের বিরুদ্ধে আটকে যাচ্ছেন সিন্ধু?

পুল্লেলা গোপীচন্দ জানালেন, রোগ সারাতে সিন্ধুর কোচ পার্ক তায়ে সাংয়ের সঙ্গে কথা বলবেন তিনি। বলেছেন, “এটা নিয়ে কাজ শুরু করতে হবে। সিন্ধু খুব ভাল খেলোয়াড়। তাই জু-ও ভাল। আগামী দিনে যাতে এই হারগুলোকে সিন্ধু জয়ের পরিণত করতে পারে সেটা দেখতে হবে। কোচ পার্কের সঙ্গে এ বিষয়ে কথা বলে দেখতে হবে কোথায় সমস্যা হচ্ছে। সিন্ধু অভিজ্ঞ। ও নিশ্চয়ই এই সমস্যা কাটিয়ে বেরিয়ে আসবে।”

শনিবার হরিনাভিতে একটি ব্যাডমিন্টন অ্যাকাডেমির উদ্বোধন করতে শহরে এসেছিলেন গোপী। সঙ্গে ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। খুদে খেলোয়াড়দের কোচিং প্রশিক্ষণ দেন গোপী। তাঁদের সঙ্গে নিজস্বীও তোলেন। সেখানে কমনওয়েলথ গেমস নিয়ে কথা বলেছেন তিনি। গত বারের কমনওয়েলথে ভারত দু’টি সোনা, তিনটি রুপো এবং একটি ব্রোঞ্জ জিতেছিল। এ বার গোপীচন্দের বাজি পুরুষ খেলোয়াড়রা। বলেছেন, “দল হিসেবে টমাস কাপের পারফরম্যান্স খুবই ভাল হয়েছে। দলগত পর্যায়ে এত দিন আমরা ভাল খেলতে পারিনি। তাই এই কৃতিত্ব অনেক বড়। টমাস কাপে খেলার পর কমনওয়েলথে নামতে ছেলেরা উত্তেজিত হয়ে আছে। গত বার দুটো সোনা জিতেছিলাম। এ বার সেই সংখ্যা বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, কমনওয়েলথে এখনও পর্যন্ত পুরুষ সিঙ্গলসে তিন জন সোনা জিতেছেন। তাঁরা হলেন প্রকাশ পাড়ুকোন (১৯৭৮), সৈয়দ মোদী (১৯৮২) এবং পারুপল্লি কাশ্যপ (২০১৪)। গোপীচন্দ চান, এ বার আরও ভাল ফল হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton PV Sindhu Pullela Gopichand academy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE