Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Denmark open: ডেনমার্কে জয় দিয়ে ফিরলেন সিন্ধু

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ অক্টোবর ২০২১ ০৬:৫৬
দাপট: ৩০ মিনিটেই ম্যাচ জয় নিশ্চিত করেন সিন্ধু।

দাপট: ৩০ মিনিটেই ম্যাচ জয় নিশ্চিত করেন সিন্ধু।
ফাইল চিত্র।

টোকিয়ো অলিম্পিক্সের পরে বিশ্রাম নিয়ে প্রত্যাবর্তনেই সহজ জয় পেলেন পিভি সিন্ধু। ডেনমার্ক ওপেনের প্রথম রাউন্ডে তিনি তুরস্কের নেসলিহান ইয়িতকে স্ট্রেট গেমে হারালেন।

বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় তারকা ৩০ মিনিটেই দ্বিতীয় রাউন্ডে যাওয়া নিশ্চিত করে ফেলেন বিশ্বের ২৯ নম্বর প্রতিপক্ষের বিরুদ্ধে। ফল ২১-১২, ২১-১০। টোকিয়ো অলিম্পিক্সের পরে সুদিরমান কাপ এবং উবের কাপে বিশ্রামে থাকা সিন্ধু এই প্রতিযোগিতায় চতুর্থ বাছাই। পরের রাউন্ডে তিনি মুখোমুখি হবেন তাইল্যান্ডের বুসানন ওংবামরুংফানের।

সিন্ধুর মতো পুরুষদের সিঙ্গলসে প্রাক্তন চ্যাম্পিয়ন কিদম্বি শ্রীকান্ত এবং সমীর বর্মাও দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। ২০১৭ সালে এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শ্রীকান্ত হারান সতীর্থ বি সাই প্রণীতকে। ৩০ মিনিটেই তিনি জেতেন ২১-১৪, ২১-১১ ফলে। বিশ্বের ২৮ নম্বরে থাকা সমীর হারান বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২১ নম্বর কুনলাভুট ভিটিডসার্নকে। ফল ২১-১৭, ২১-১৪। ম্যাচটি চলে ৪২ মিনিট।

Advertisement

দ্বিতীয় রাউন্ডে অবশ্য কঠিন লড়াই অপেক্ষা করছে বিশ্বের ১৪ নম্বর শ্রীকান্তের জন্য। তাঁকে মুখোমুখি হতে হবে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা জাপানের কেন্তো মোমোতার। পাশাপাশি সমীরের সম্ভাব্য প্রতিপক্ষ ডেনমার্কের তৃতীয় বাছাই অ্যান্ডার্স অ্যান্টোনসেন।

ভারতের মিক্সড ডাবলস জুটিদের জন্য অবশ্য দিনটা মিশ্র প্রকৃতির। সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি হারায় ইংল্যান্ডের ক্যালাম হেমিং এবং স্টিভন স্টলউডকে। ফল ২৩-২১, ২১-১৫। আর এক ভারতীয় ডাবলস জুটি এমআর অর্জুন ও ধ্রুব কপিলা বিশ্বের ১৭ নম্বর ইংল্যান্ডের বেন লেন ও সিন ভেন্ডিকে ২১-১৯, ২১-১৫ ফলে হারিয়ে চমক দেন। তবে মনু অত্রি ও বি সুমিত রেড্ডি জুটি হেরে গিয়েছে ১৮-২১, ১১-২১ ফলে মালয়েশিয়ার গো সে ফেই ও নুর ইজ়ুদ্দিনের বিরুদ্ধে।

আরও পড়ুন

Advertisement