Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

Denmark open 2021: ডেনমার্ক ওপেনে সিন্ধুর অভিযান শেষ, হার লক্ষ্যের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ অক্টোবর ২০২১ ০৯:০১
হতাশ: কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন সিন্ধু।

হতাশ: কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন সিন্ধু।
ফাইল চিত্র

ডেনমার্ক ওপেন থেকে বিদায় নিলেন পি ভি সিন্ধু। অগস্টে টোকিয়ো অলিম্পিক্সের পরে এই প্রতিযোগিতাতেই কোর্টে ফিরেছিলেন ভারতীয় তারকা। কিন্তু কোয়ার্টার ফাইনালেই থেমে গেল তাঁর দৌড়। সিন্ধুকে হারিয়ে দিলেন দক্ষিণ কোরিয়ার আন সেইয়ং, যিনি এই মুহূর্তে বিশ্বের আট নম্বর।

দু’টি অলিম্পিক্স পদকের মালিক সিন্ধু অপ্রত্যাশিত খারাপ খেললেনও। যে কারণে ম্যাচ শেষ হয়ে যায় ৩৬ মিনিটে। কোরীয় তারকা জেতেন স্ট্রেট গেমে ২১-১১, ২১-১২ ফলে! স্কোরেই বোঝা যাচ্ছে, সিন্ধু প্রতিরোধই গড়তে পারেননি। তাঁর খেলায় ছিল না পরিচিত আগ্রাসনও।

ডেনমার্কের ওডেনেসে এই ম্যাচে একবারও মনে হয়নি, সিন্ধু এই মুহূর্তে বিশ্বচ্যাম্পিয়ন! সেইয়ংয়ের সঙ্গে এই প্রতিযোগিতাতেই দু’বছর আগে শেষবার খেলেন ভারতীয় তারকা। সে বারও সিন্ধু একই ভাবে স্ট্রেট গেমে হেরে যান। সেটা ছিল প্রথম সাক্ষাৎ। শুক্রবারও কোরীয় তারকার আক্রমণে ছন্দ হারিয়ে ফেললেন সিন্ধু। সেইয়ং শুরুটা করেন অসাধারণ। ছ’মিনিটে সিন্ধুর থেকে সাত পয়েন্ট এগিয়ে যান। প্রথম গেমও ভারতের অন্যতম সেরা ব্যাডমিন্টন তারকার হাতের বাইরে চলে যায়। একটা সময় সিন্ধু নেটে ম্যাচটাকে আটকে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করেন। কিন্তু বেশ কিছু ভুল করে ফেলায় তাতেও লাভ হয়নি। পাশাপাশি সেইয়ং যেন সিন্ধুর প্রতিটি শট ফিরিয়ে দেওয়ার প্রত্যয় নিয়ে নেমেছিলেন। সেটা করেছেনও নিখুঁত ভাবে। ভারতীয় শিবিরে প্রত্যাশা ছিল, দ্বিতীয় গেমে ঘুরে দাঁড়াবেন সিন্ধু। কিন্তু সেইয়ং সে সুযোগ দেননি। এই গেমে শাটল উপরে রেখে খেলার চেষ্টা করেন অলিম্পিক্স ব্রোঞ্জজয়ী ভারতীয়। কিন্তু শৃঙ্খলার অভাবে আবার পিছিয়ে পড়তে থাকেন। সেইয়ং একটা সময় স্কোর নিজের পক্ষে ২০-১০ পর্যন্ত করে দেন। দু’বার ম্যাচ পয়েন্ট বাঁচালেও সিন্ধুর লড়াই শেষ হয় সেই ভুল শটে পয়েন্ট উপহার দিয়ে।

Advertisement

বৃহস্পতিবার পুরুষ বিভাগে বিশ্বের তিন নম্বর অ্যান্ডার্স অ্যানটোসেনকে হারিয়ে চমকে দিয়েছিলেন সমীর বর্মা। ভারতীয় তারকা জেতেন স্ট্রেট গেমে মাত্র ৫০ মিনিটে। ২১-১৪, ২১-১৮। কোয়ার্টার ফাইনালে সমীরকে খেলতে হবে অলিম্পিক্স ব্রোঞ্জজয়ী টমি সুগিয়ার্তোর সঙ্গে। সমীর জিতলেও বিদায় নিয়েছেন লক্ষ্য সেন। তাঁকে হারান অলিম্পিক্স চ্যাম্পিয়ন ভিক্টর অ্যাক্সেলসেন, ২১-১৫, ২১-৭ ফলে।

আরও পড়ুন

Advertisement