Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

PV Sindhu: শেষ চারে ফের শেষ সিন্ধু-যাত্রা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ নভেম্বর ২০২১ ০৯:০৫
পিভি সিন্ধু।

পিভি সিন্ধু।

ইন্দোনেশিয়া ওপেনের সেমিফাইনালেই শেষ হয়ে গেল পি ভি সিন্ধুর অভিযান। টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী তারকা হারলেন তাইল্যান্ডের রাতচানক ইন্তাননের বিরুদ্ধে। ম্যাচের ফল ১৫-২১, ২১-১৯, ২১-১৪। সিন্ধুর হারের দিনেই ছেলেদের ডাবলস সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটিও।

টোকিয়ো অলিম্পিক্স থেকে ফেরার পরে তিনটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছেন সিন্ধু। তিন ক্ষেত্রেই তাঁর লড়াই শেষ হয়ে গেল শেষ চারে। অক্টোবরে ফরাসি ওপেন, গত সপ্তাহে ইন্দোনেশিয়া মাস্টার্স এবং এ বার ইন্দোনেশিয়া ওপেন থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে তাঁকে। ৫৪ মিনিটের লড়াইয়ে প্রতিযোগিতার তৃতীয় বাছাই সিন্ধু প্রথম গেমে জিতলেও, সেই ছন্দ ধরে রাখতে পারেননি বাকি দুই গেমে।

বিশ্বের সাত নম্বর খেলোয়াড় সিন্ধু এই নিয়ে শেষ দু’বারের সাক্ষাতেই রাতচানকের বিরুদ্ধে হারলেন। যদিও শুরুটা ভালই করেছিলেন তিনি। প্রথম গেমে ৮-৩ এগিয়ে গিয়েছিলেন। রাতচানক পাল্টা লড়াই করে একসময় ৯-১০ করেও ফেলেছিলেন। কিন্তু টানা পয়েন্ট জিতে প্রথম গেম জেতেন সিন্ধু। দ্বিতীয় গেমে শুরু থেকেই পাল্টা আক্রমণে যান রাতচানক। ১১-৭ এগিয়ে থাকার পরে পরের ১১ পয়েন্টের মধ্যে ৯ পয়েন্ট তুলে নিয়েই দ্বিতীয় গেমে সমতা ফেরান। শেষ গেমে চাপের মুখে ১১-৬ পিছিয়ে পড়ার পরেই একাধিক ভুল করে রাতচানকের কাজ আরও সহজ করে দেন সিন্ধু।

Advertisement

ছেলেদের ডাবলসেও শূন্য হাতে ফিরতে হচ্ছে ভারতকে। সেমিফাইনালে সাত্ত্বিক-চিরাগ জুটি ১৬-২১, ১৮-২১ হারে শীর্ষবাছাই, ইন্দোনেশিয়ার মার্কাস ফের্নাল্দি গিদেয়োন এবং কেভিন সঞ্জয় সুকামুলজো জুটির বিরুদ্ধে।

আরও পড়ুন

Advertisement