Advertisement
০৪ মে ২০২৪
P V Sindhu

বিদায় সিন্ধুর, শেষ আটে সাত্ত্বিক-চিরাগ

গত বছর বার্মিংহাম কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পর থেকে আর কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারেননি সিন্ধু। যদিও শুক্রবার ম্যাচের শুরুতে বেশ আত্মবিশ্বাসী ছিলেন তিনি।

A Photograph of PV Sindhu

ব্যর্থ: দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে গেলেন সিন্ধু।  ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ০৮:৩৮
Share: Save:

চোট সারিয়ে তিনি ফিরে এলেও নতুন বছর এখনও পর্যন্ত বিবর্ণই হয়ে থাকল পি ভি সিন্ধুর কাছে। শুক্রবার সুইস ওপেন ব্যাডমিন্টনের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন ভারতীয় তারকা। তবে ভারতকে খেতাবেব স্বপ্ন দেখাচ্ছেন সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। এ দিন তাঁরা পৌঁছে যান কোয়ার্টার ফাইনালে।

বছরের শুরুতে ইন্ডিয়া ওপেন, তার পরে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন, এ বার সুইস ওপেনেও নিজেকে প্রমাণ করতে পারলেন না সিন্ধু। শুক্রবার তাঁকে হারালেন ইন্দোনেশিয়ার পুতরি কুসুমা ওয়ারদানি। ফল সিন্ধুর বিপক্ষে ১৫-২১, ২১-১২ এবং ১৮-২১। বিশ্ব ক্রমতালিকায় ন’নম্বরে থাকা সিন্ধুর এই হারে অবাক বিশেষজ্ঞরাও।

গত বছর বার্মিংহাম কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পর থেকে আর কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারেননি সিন্ধু। যদিও শুক্রবার ম্যাচের শুরুতে বেশ আত্মবিশ্বাসী ছিলেন তিনি। প্রথম গেমে একটা সময় এগিয়েছিলেন ৬-৭ ব‌্যবধানে। কিন্তু শেষ পর্যন্ত ছন্দ ধরে রাখতে পারেননি তিনি। হতাশ সিন্ধু বলেছেন, ‘‘নিজের খেলায় অনেক ফাঁক থেকে গিয়েছে। ভুলগুলো দ্রুত কাটিয়ে উঠতে হবে।’’

দ্বিতীয় গেমে একপেশে ভাবে ম‌্যাচ জেতেন কুসুমা। তৃতীয় গেমে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুজনের। কিন্তু শেষরক্ষা করতে পারেননি অলিম্পিক্সে জোড়া পদক জয়ী।

ডাবলসে সাত্ত্বিক-চিরাগ জুটি কোয়ার্টার ফাইনালে উঠেছে তাইওয়ানের ফ‌্যাং-চি-লি এবং ফ‌্যাং-জেন-লি কে ১২-২১, ২১-১৭, ২৮-২৬ ফলে হারিয়ে। রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম‌্যাচের ফয়সালা হয়। এই জুটির পরের প্রতিপক্ষ ডেনমার্কের জেপি বে এবং লেসি মলহেড।

সিন্ধুর বিদায়ের দিনে ছিটকে গিয়েছেন ভারতের আরও দুই তারকা এইচ এস প্রণয় এবং কিদম্বি শ্রীকান্ত। প্রণয় হেরেছেন ফ্রান্সের ক্রিস্টো পোপভের কাছে হেরে। ম্যাচে কোনও সময়েই লড়াই করতে পারেননি প্রণয়। ৮-২১, ৮-২১ ফলে হেরে এ বারের মতো বিদায় নিলেন প্রণয়। হতাশ করেছেন শ্রীকান্তও। লড়াই করেও শেষরক্ষা হয়নি। হং কং-র চিউক ইউ লি জেতেন ২২-২০, ২১-১৭ ফলে।

জাতীয় চ‌্যাম্পিয়ন ভারতের মিঠুন মঞ্জুনাথও দ্বিতীয় রাউন্ডের বেশি উঠতে পারলেন না। চিন তাইপের চিয়া হাও লি তাঁকে হারালেন ২১-১৯, ২১-১০ ফলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE