Advertisement
০১ মে ২০২৪
PV Sindhu

Badminton: ইন্দোনেশিয়া ওপেনের কোয়ার্টার ফাইনালে হার সিন্ধু, লক্ষ্যের

শেষ আটের লড়াইয়ে ইন্তাননের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না সিন্ধু। সরাসরি গেমে হেরে গেলেন। লক্ষ্য অবশ্য হার মানলেন হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর।

পিভি সিন্ধু।

পিভি সিন্ধু। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ২১:০২
Share: Save:

ইন্দোনেশিয়া ওপেনে শেষ হয়ে গেল ভারতীয় চ্যালেঞ্জ। কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন পিভি সিন্ধু এবং লক্ষ্য সেন। পুরুষ সিঙ্গলসে লক্ষ্য ল়ড়াই করে হারলেও মহিলাদের সিঙ্গলসে সিন্ধু কার্যত দাঁড়াতেই পারলেন না রাতচানক ইন্তাননের কাছে।

লক্ষ্য হারলেন চাইনিজ তাইপের চৌ তিয়েন চেনের কাছে। ভারতীয় শাটলারের পক্ষে ফল ১৬-২১, ২১-১২, ১৪-২১। প্রথম গেম হেরে যাওয়ার পর দ্বিতীয় গেমে দুরন্ত খেলে ফিরে আসেন লক্ষ্য। কিন্তু তৃতীয় গেমে আবার লক্ষ্যভ্রষ্ট হন তিনি। এই নিয়ে এক মাসের মধ্যে বিশ্বের চার নম্বর চেনের কাছে দ্বিতীয় বার হারলেন লক্ষ্য। এক আগে টমাস কাপের গ্রুপ পর্বের ম্যাচেও ভারতকে চেনের বিরুদ্ধে জয় এনে দিতে পারেননি তিনি।

অন্যদিকে, মহিলাদের সিঙ্গলসে তেমন প্রতিরোধই গড়ে তুলতে পারলেন না দু’বারের অলিম্পিক্স পদক জয়ী সিন্ধু। বিশ্বের আট নম্বর খেলোয়াড় ইন্তাননের কাছে হারলেন ১২-২১, ১০-২১ ব্যবধানে। এ দিন ম্যাচের শুরু থেকেই চেনা ছন্দে ছিলেন না সিন্ধু। ইন্তাননের আগ্রাসী শটের যেমন জুতসই জবাব দিতে পারেননি, তেমনই ভাঙতে পারেননি প্রতিপক্ষের রক্ষণও। এই নিয়ে তাইল্যান্ডের শাটলারের বিরুদ্ধে টানা পাঁচটি ম্যাচ হারলেন সিন্ধু।

ইন্তানন দ্রুত প্রথম গেম জিতে নেওয়ার পর দ্বিতীয় গেমে আরও বেশি আক্রমণাত্মক ছিলেন। এক সময় ১০-০ ব্যবধানে এগিয়ে যান তিনি। শেষ দিকে সিন্ধু ম্যাচে ফেরার চেষ্টা করলেও লাভ হয়নি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

PV Sindhu Lakshya Sen Indonesia Open badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE