Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

PV Sindhu: হেরেও শেষ চারে সিন্ধু, বিদায় শ্রীকান্তের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ ডিসেম্বর ২০২১ ০৯:০৬
হতাশ: তিন গেম লড়াই করেও হার সিন্ধুর।

হতাশ: তিন গেম লড়াই করেও হার সিন্ধুর।
ছবি পিটিআই।

ওয়ার্ল্ড টুর ফাইনালসের সেমিফাইনালে ওঠা নিশ্চিত হয়ে গেলেও গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে হারলেন পি ভি সিন্ধু। বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় তারকা ১২-২১, ২১-১৯, ১৪-২১ ফলে হার মানেন বিশ্বের ১০ নম্বর তাইল্যান্ডের পর্নপাউয়ি চোচুয়োংয়ের বিরুদ্ধে।

অলিম্পিক্সে দুটি পদক জয়ী সিন্ধু বিপক্ষের উপরে যথেষ্ট চাপ তৈরি করতে না পারায় ম্যাচ হারলেন। যে ম্যাচ চলে এক ঘণ্টা ১১ মিনিট। এই নিয়ে সাত বার মুখোমুখি হয়ে ২০১৬ সালের জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নের বিরুদ্ধে তৃতীয় বার হারলেন সিন্ধু। ফলে গ্রুপ ‘এ’-তে দ্বিতীয় স্থানে শেষ করলেন সিন্ধু। প্রথম স্থানে চোচুয়োং।

এর আগে কিদম্বি শ্রীকান্ত মরসুম শেষের প্রতিযোগিতা থেকে ছিটকে যান দ্বিতীয় বাছাই মালয়েশিয়ার লি জি জিয়ার কাছে ১৯-২১, ১৪-২১ ফলে হেরে। ৩৭ মিনিটেই জয় নিশ্চিত করে ফেলেন জিয়া গ্রুপ ‘বি’-র শেষ ম্যাচে। বিশ্বের আট নম্বর মালয়েশিয়ার খেলোয়াড়ের বিরুদ্ধে এই নিয়ে দ্বিতীয় বার হারলেন প্রাক্তন বিশ্বসেরা শ্রীকান্ত। এর আগে হাইলো ওপেনে স্ট্রেট গেমে শ্রীকান্তকে হারান তিনি। মেয়েদের ডাবলসে অশ্বিনী পোনাপ্পা এবং এন সিক্কি রেড্ডির অভিযানও শেষ। যদিও তাঁরা নিয়মরক্ষার ম্যাচে ইংল্যান্ডের ক্লোয়ি বার্চ ও লরেন স্মিথকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে ২১-১৯, ৯-২১, ২১-১৪ ফলে হারান।

Advertisement

এ দিন চোচুয়োং-এর বিরুদ্ধে সিন্ধু র‌্যালি করার সময় শটের উপরে নিয়ন্ত্রণ রাখতে পারছিলেন না। এই দিক থেকে এক ধাপ এগিয়ে যান ম্যাচে তাইল্যান্ডের তারকা। প্রথম গেমে এক সময় চোচুয়োং ৫-৩ এগিয়ে গিয়েছিলেন। এর পরে সিন্ধু কয়েকটি পয়েন্ট পেলেও ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেননি তিনি। এই সুযোগে চোচুয়োং ১১-৬ পয়েন্টে এগিয়ে যান। সিন্ধুর শটের দ্রুত জবাব কোর্টের ফাঁকা জায়গায় রাখার চেষ্টা করছিলেন চোচুয়োং। যার ফলে সিন্ধুর ধারাবাহিকতার অভাব দেখা যায়। এই সুযোগে চোচুয়োং ১৭-৯ এগিয়ে যান। আক্রমণাত্মক রিটার্ন শট মারার পরে চোচুয়োং আটটি গেম পয়েন্ট পান এবং সহজেই দখল করে নেন গেম।

দ্বিতীয় গেমের শেষের দিকে সিন্ধুর উপরে প্রবল চাপ দেওয়ার চেষ্টা করলেও শেষ পর্যন্ত সমতা ফেরান ম্যাচে ভারতীয় তারকা। তৃতীয় গেমে কিন্তু এক সময় চোচুয়োং ১১-৭ এগিয়ে যান। বিরতির পরেও সিন্ধুর উপরে চাপ বজায় রেখে চোচুয়োং ১৭-১৪ এগিয়ে যান। তাইল্যান্ডের তারকা এর পরে টানা তিনটি পয়েন্ট পান এবং সিন্ধু জাজমেন্টে ভুল করায় গেম এবং ম্যাচ জিতে নেন।

আরও পড়ুন

Advertisement