Advertisement
০৫ মে ২০২৪
PV Sindhu

Singapore Open: সাইনা-প্রণয়ের বিদায়, ভারতের ভরসা সেই সিন্ধু

বিশ্বের সাত নম্বর খেলোয়াড় সিন্ধু প্রথম গেমে চাপে পড়ে গিয়েছিলেন হ্যানের বিরুদ্ধে। ১৭-২১ হারেন তিনি।

লড়াকু: তিন গেম লড়ে হ্যানকে হারানোর পথে সিন্ধু। শুক্রবার।

লড়াকু: তিন গেম লড়ে হ্যানকে হারানোর পথে সিন্ধু। শুক্রবার। ছবি টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ০৭:১১
Share: Save:

প্রায় এক ঘণ্টারও বেশি লড়াই করে চিনের হ্যান ইউয়েকে হারিয়ে সিঙ্গাপুর ওপেনের শেষ চারে পৌঁছে গেলেন পি ভি সিন্ধু। তাইল্যান্ড ওপেনে তাই জ়ুর কাছে হেরে বিদায় নিতে হয়েছিল ভারতীয় তারকাকে। সিঙ্গাপুরে শেষ চারে সিন্ধু খেলবেন জাপানের সায়েনা কাওয়াকামির বিরুদ্ধে। আসন্ন কমনওয়েলথ গেমসের আগে নিজেকে আরও ভাল ভাবে যাচাই করে নিলেন অলিম্পিক্সে জোড়া পদকের অধিকারী সিন্ধু।

কিন্তু তাঁর রুদ্ধশ্বাস জয়ের দিনে প্রতিযোগিতা থেকে বিদায় নিলেন সাইনা নেহওয়াল এবং এইচএস প্রণয়। ফলে সিঙ্গাপুর ওপেনে ভারতের একমাত্র ভরসা হিসেবে রইলেন সিন্ধু-ই।

বিশ্বের সাত নম্বর খেলোয়াড় সিন্ধু প্রথম গেমে চাপে পড়ে গিয়েছিলেন হ্যানের বিরুদ্ধে। ১৭-২১ হারেন তিনি। পরের গেমেই প্রত্যাবর্তন ঘটে তাঁর। জেতেন ২১-১১। শেষ গেমও চলছিল সমানে সমানে। কখনও এগিয়ে যাচ্ছিলেন হ্যান, কখনও এগোচ্ছিলেন সিন্ধু। শেষ পর্যন্ত মাথা ঠান্ডা রেখে ২১-১৯ পলে শেষ গেম জিতে শেষ চারে যান সিন্ধু।

সাম্প্রতিক সময়ে সাইনা নেহওয়ালের পারফরম্যান্সে দেখা গিয়েছিল ধারাবাহিকতার অভাব। এ দিন কিন্তু ৩২ বছরের ভারতীয় তারকা দারুণ ভাবেই লড়াই শুরু করেছিলেন। জাপানের আয়া ওহোরি প্রথম গেম ১৩-২১ জিতলেও পরের গেমেই চেনা ছন্দে ফেরেন সাইনা। ম্যাচ জেতেন ২১-১৫ ফলে। তৃতীয় গেমের টানা লড়াই করেও তাঁকে হারতে হয় ২০-২১ ফলে। দু’বার ম্যাচ পয়েন্ট পেয়েও তা কাজে লাগাতে পারেননি।

ছন্দে থাকা প্রণয়ও হতাশ করেন এ দিন। কোডাই নারায়োকার বিরুদ্ধে প্রথম গেম তিনি জেতেন ২১-১২ ফলে। কিন্তু শেষ দুই গেমে তিনি ছন্দ হারিয়ে ফেলেন। হার মানেন ১৪-২১, ১৮-২১ ফলে। শেষ গেমে একটা সময় ৭-১৮ পয়েন্টে পিছিয়ে থেকেও দুর্দান্ত লড়াই করে তিনি ম্যাচে ফিরে আসেন, কিন্তু শেষরক্ষা করতে পারেননি।৬৩ মিনিটের লড়াই শেষে এ বারের মতো বিদায় নেন প্রণয়।

ভারতের জাবলস জুটিও হতাশ করেছে। এমআর অর্জুন এবং ধ্রুব কপিলার প্রতিপক্ষ ছিল দ্বিতীয় বাছাই, ইন্দোনেশিয়ার মহম্মদ আহসান এবং হেন্দ্রা সেতিয়াওয়ান জুটি। ২১-১০, ১৮-২১, ১৭-২১ ফলে হেরে বিদায় নেন অর্জুনরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu Singapore Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE