Advertisement
২৭ এপ্রিল ২০২৪
PV Sindhu

PV Sindhu: গোড়ালির হাড়ে চিড়, ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সিন্ধু

কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পরেও চোটের কথা বলেননি সিন্ধু। কিন্তু চোটের জন্য বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন কমনওয়েলথ গেমসে সোনাজয়ী।

গোড়ালির চোটের জন্য বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সিন্ধু।

গোড়ালির চোটের জন্য বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সিন্ধু। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ২০:১৬
Share: Save:

চোটের জন্য বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন পিভি সিন্ধু। প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনা জেতার আগেই গোড়ালিতে গুরুতর চোট পান প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন। গোড়ালির অসহ্য যন্ত্রণা নিয়েই ফাইনাল খেলেন এবং সোনা জেতেন।

সিন্ধুর বাঁ পায়ের গোড়ালির হাড়ে চিড় ধরেছে। সুস্থ হতে ছয় সপ্তাহ মতো সময় লাগবে। কমনওয়েলথ গেমসে দুরন্ত ছন্দে ছিলেন সিন্ধু। তাঁকে ঘিরে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও ভাল ফলের আশায় ছিল ব্যাডমিন্টন মহল। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতেই পারবেন না সিন্ধু। বিশ্বের প্রাক্তন এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড়ের বাবা পিভি রামানা বলেছেন, ‘‘বার্মিংহাম গেমসেই সিন্ধুর গোড়ালিতে চোট লেগেছে। অসহ্য যন্ত্রণা নিয়েই সেমিফাইনাল খেলেছে। পরে অবশ্য সোনাও জিতেছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘হ্যাঁ, ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে না। এটা খুবই হতাশজনক। বেশ ভাল ছন্দে ছিল। সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর কমনওয়েলথ গেমসেও সোনা জিতেছে। কিন্তু সব কিছু তো আমাদের হাতে নেই।’’

দেশে ফিরে চোটের চিকিৎসা শুরু করেছেন সিন্ধু। রামানা বলেছেন, ‘‘দ্রুত চোট মুক্ত হওয়াই এখন লক্ষ্য সিন্ধুর। ও সম্ভবত অক্টোবরের ডেনমার্ক এবং প্যারিস ওপেনের জন্য প্রস্ততি নেবে।’’ উল্লেখ্য, ২১ অগস্ট থেকে টোকিয়োয় শুরু হবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE