Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rafael Nadal

Wimbledon 2022: কোন পরিস্থিতিতে উইম্বলডন থেকে সরে দাঁড়ালেন, নিজেই জানালেন নাদাল

তলপেটের পেশির চোটে উইম্বলডনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়িয়েছেন রাফায়েল নাদাল। কোন পরিস্থিতিতে তিনি নাম তুলেছেন সে ব্যাখ্যা দিয়েছেন তিনি।

তলপেটের পেশির চোটে উইম্বলডন থেকে ছিটকে গিয়েছেন নাদাল।

তলপেটের পেশির চোটে উইম্বলডন থেকে ছিটকে গিয়েছেন নাদাল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৫:১৫
Share: Save:

তলপেটের পেশির চোটে উইম্বলডনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়িয়েছেন রাফায়েল নাদাল। কোয়ার্টার ফাইনালে চোট নিয়ে তাঁর দুরন্ত লড়াইয়ের পরে নাদাল জানিয়েছিলেন, সেমিফাইনালে নামতে পারবেন কি না জানেন না। শেষ পর্যন্ত সেই আশঙ্কাই সত্যি হয়েছে। কোন পরিস্থিতিতে তিনি প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন সে কথা নিজেই জানালেন ২২ গ্র্যান্ড স্ল্যামের মালিক।

সাংবাদিক বৈঠকে নাদাল বলেন, ‘‘নামার ইচ্ছে ছিল। কিন্তু কোর্টে নামলে ব্যথা আরও অনেক বেড়ে যেতে পারত। এই ব্যথা নিয়ে পর পর দুটো ম্যাচ (সেমিফাইনাল এবং ফাইনাল) খেলার মতো শারীরিক ক্ষমতা আমার নেই। ঠিক মতো নড়াচড়া করতে পারছিলাম না। সার্ভিস করতে পারছিলাম না। তাই নাম তুলে নিয়েছি।” তিনি আরও বলেন, “যদি ভাল করে খেলতেই না পারি, তা হলে কোর্টে নেমে কোনও লাভ নেই। আমি খেলতে নামলে সর্বোচ্চ পর্যায়ের টেনিস খেলতে চাই। কিন্তু তাতে চোট আরও বাড়তে পারত।”

উইম্বলডন থেকে সরে দাঁড়ালেও অনুরাগীদের জন্য আশার কথা শুনিয়েছেন নাদাল। জানিয়েছেন, এক মাসের মধ্যে ফের কোর্টে ফিরতে পারবেন। নাদাল বলেছেন, “আশা করি তিন-চার সপ্তাহের মধ্যে স্বাভাবিক অবস্থায় ফিরতে পারব। এক সপ্তাহের মধ্যে বেসলাইনে খেলার মতো অবস্থায় যেতেই পারি। তবে সার্ভিস হয়তো করতে পারব না। আমার কাছে টেনিসে ফেরাটাই একটা ইতিবাচক ব্যাপার।”

নাদাল সরে দাঁড়ানোয় উইম্বলডনের ফাইনালে উঠেছেন নিক কিরিয়স। অন্য সেমিফাইনালে ক্যামেরন নরিকে হারিয়ে ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। রবিবার নিজের ২১তম গ্র্যান্ড স্ল্যামের লক্ষ্যে নামবেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE