Advertisement
২৫ এপ্রিল ২০২৪

Australian Open 2022: সেমিফাইনালেও অপ্রতিরোধ্য! ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে আর এক ধাপ দূরে নাদাল

সেমিফাইনালে স্প্যানিশ তারকা জিতলেন ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ সেটে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ২০ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল।

ফাইনালে নাদাল।

ফাইনালে নাদাল। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১২:২৫
Share: Save:

৩৫ বছরের রাফায়াল নাদালের সামনে স্রেফ উড়ে গেলেন ২৫ বছরের মাত্তেয়ো বেরেত্তিনি। সেমিফাইনালে স্প্যানিশ তারকা জিতলেন ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ সেটে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ২০ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল।

লম্বা র‍্যালি আর তার পর বেরেত্তিনির শট এসে থমকে গেল নেটে। নাদালের মুখে চওড়া হাসি। কয়েক মুহূর্ত স্থির হয়ে দাঁড়িয়ে রইলেন দর্শকের দিকে তাকিয়ে। তার পর হাওয়ায় ঘুষি মারতে শুরু করলেন। তিনি যে পেরেছেন। ৩৫ বছর বয়সে ২৫-এর এক তরুণকে হেলায় হারিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে। যে গতিতে তিনি এগচ্ছেন তাতে ফাইনালে ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম যে সহজে হাতছাড়া হতে দেবেন না তা বলাই যায়।

শুক্রবার প্রথম সেট জিততে সময় নিয়েছিলেন মাত্র ৪৩ মিনিট। আরও কম সময় নিয়েছিলেন দ্বিতীয় সেট জিততে। তৃতীয় সেটে হারলেও শেষ সেটে প্রায় দাঁড়াতে দেননি বেরেত্তিনিকে।

এ বার অপেক্ষা ফাইনালের। শুক্রবার রাতে খেলতে নামবেন স্টিফানোস চিচিপাস এবং দানিল মেদভেদেভ। তাঁদের মধ্যে যে জিতবেন তাঁর সঙ্গেই ফাইনাল খেলবেন নাদাল। ৩০ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE