Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ডেসিমার দিকে এগোচ্ছেন নাদাল

নিজস্ব প্রতিবেদন
০৫ জুন ২০১৭ ০৩:৫৪

ফরাসি ওপেনে ‘লা ডেসিমা’ (দশ বারের চ্যাম্পিয়ন) হওয়ার পথে আরও এক ধাপ এগোলেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল।

এ দিন প্রি কোয়ার্টার ফাইনালে তিনি হারালেন নিজের দেশেরই রবের্তো বতিস্তা অগুত-কে। তবে শুক্রবার নাদাল যে ভাবে নিকোলাস বাসিলাসভিলির বিরুদ্ধে অবলীলায় ৬-০, ৬-১, ৬-০ জিতেছিলেন এ দিন বতিস্তাকে অতটা সহজে হারাতে পারেননি। ম্যাচের ফল ৬-১, ৬-২, ৬-২। যদিও এ বারের ফরাসি ওপেনে এ পর্যন্ত কোনও সেট এখনও পর্যন্ত হারাননি নাদাল। কোয়ার্টার ফাইনালে তাঁর প্রতিদ্বন্দ্বী স্পেনেরই পাবলো কারেনো বুস্তা। রবিবার এই নিয়ে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে এগারো বার পৌঁছে রজার ফেডেরারকে স্পর্শ করলেন তিনি।

আরও পড়ুন: দেল পোত্রোকে হারিয়ে শেষ ষোলোয় মারে

Advertisement

টেনিসের ইতিহাসে এ পর্যন্ত কোনও খেলোয়াড় কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট দশ বার জেতেননি। পুরুষ ও মহিলা মিলিয়ে এ পর্যন্ত মার্গারেট কোর্ট এগারো বার অস্ট্রেলিয়া ওপেন জিতে রেকর্ড করেছেন। নাদাল এ বার ফরাসি ওপেন জিতলে সেক্ষেত্রে নতুন নজির তৈরি করবেন।

এ দিকে মার্গারেট কোর্টকে নিয়ে টেনিস মহলের বিষোদগার চলছেই। এ দিন তাঁকে উদ্দেশ্য করে তোপ দাগলেন প্রাক্তন মার্কিন টেনিস তারকা জন ম্যাকেনরো। তাঁর কথায়, ‘‘মার্গারেট কোর্ট এবং ইলি নাস্তাসে টেনিসকে অন্ধকার যুগে নিয়ে যাচ্ছেন।’’ একই সঙ্গে মার্গারেট কোর্টের উদ্দেশে তীর্যক মন্তব্য করে ম্যাকেনরো আরও বলেন, ‘‘জানি না সমলিঙ্গের বিবাহ নিয়ে কী বলতে চান মার্গারেট কোর্ট। আমার ইচ্ছা রয়েছে অস্ট্রেলিয়ায় সমলিঙ্গের বিবাহ বৈধ ঘোষণা হলে আমার বন্ধু এলটন জনের উদ্যোগে মার্গারেট কোর্ট এরিনায় একটি সমলিঙ্গের বিবাহ-উৎসব আয়োজন করা।’’



Tags:
Rafael Nadal Tennisলা ডেসিমারাফায়েল নাদাল La Decimaরবের্তো বতিস্তা অগুত

আরও পড়ুন

Advertisement