Advertisement
২৫ এপ্রিল ২০২৪
rafael nadal

এক সেট খুইয়েও আবার ফরাসি ওপেনের সেমিফাইনালে নাদাল

এর আগে যত বার সেমিফাইনালে উঠেছেন ততবারই ট্রফি জিতেছেন তিনি।

জেতার পর নাদাল।

জেতার পর নাদাল। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ২২:৪৭
Share: Save:

প্রত্যাশা মতোই ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠে গেলেন রাফায়েল নাদাল। তবে অন্যান্য ম্যাচের তুলনায় কোয়ার্টার ফাইনালে তাঁকে একটু বেশি ঘাম ঝরাতে হল। বিপক্ষ দিয়েগো শোয়ার্ৎজম্যান একটি সেট কেড়ে নিলেন স্প্যানিশ টেনিস খেলোয়াড়ের থেকে। তবে শেষ পর্যন্ত ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০ জিতে শেষ হাসি হাসলেন নাদালই। যদিও প্যারিসে সুরকির কোর্টে টানা ৩৬টি সেট জেতার দৌড় থামল নাদালের।

এই নিয়ে ১৪ বার ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠলেন নাদাল, যে রেকর্ড আর কারওর নেই। এর আগে যত বার সেমিফাইনালে উঠেছেন ততবারই ট্রফি জিতেছেন তিনি। তাঁর ছন্দ দেখে এবারও টেনিস বিশেষজ্ঞরা মনে করছেন, ট্রফি তাঁর হাতেই উঠবে। তবে ১৪তম ফরাসি ওপেন জয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে পারেন একজনই। তিনি নোভাক জোকোভিচ। দিনের অপর কোয়ার্টার ফাইনালে মাতেও বেরেত্তিনিকে হারালেই নাদালের সামনে পড়বেন জোকোভিচ। ফলে সেমিফাইনালেই ধুন্ধুমার লড়াই দেখা যাবে।

ম্যাচের পর নাদাল বললেন, “অবিশ্বাস্য একটা অনুভূতি হচ্ছে। আরও একবার সেমিফাইনালে খেলতে নামব। দিয়েগো দারুণ খেলেছে আজ। অসাধারণ প্রতিভা। আজ কঠিন লড়াই করতে হয়েছে আমাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rafael nadal semifinal french open Roland-Garros
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE