Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

রাহুল কোচ হতে চাননি বিরাটদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ জুলাই ২০২০ ০৮:০২
রাহুল দ্রাবিড়। ফাইল চিত্র

রাহুল দ্রাবিড়। ফাইল চিত্র

বিতর্কিত সেই অধ্যায়ের পরে অনিল কুম্বলে যখন সরে গেলেন, বিরাট কোহালিদের কোচ হওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল রাহুল দ্রাবিড়কে। কিন্তু তিনি সেই প্রস্তাব গ্রহণ করেননি।

একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে এমনই তথ্য ফাঁস করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডে সুপ্রিম কোর্ট নিযুক্ত ‘কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের’ (সিওএ) প্রাক্তন প্রধান বিনোদ রাই।

২০১৭-তে কোহালির সঙ্গে কুম্বলের সম্পর্ক তিক্ত হয়ে ওঠে। ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই কুম্বলে পদত্যাগ করেন। এর পরেই দ্রাবিড়ের কাছে কোচ হওয়ার প্রস্তাব দেন রাই-রা। দ্রাবিড় তখন ভারতীয় ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে ছিলেন। কিন্তু সিওএ-র প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। বিনোদ রাই বলেছেন, ‘‘দ্রাবিড় পরিষ্কার করে নিজের অসুবিধার কথা জানিয়েছিল। ভারতীয় ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেই সারা বিশ্ব ঘুরতে হচ্ছে। এই ব্যস্ত সূচির মধ্যে পরিবারকে সে ভাবে সময় দিতে পারছে না। পরিবারকে সময় দেওয়ার কথা ভেবেই ভারতীয় দলের কোচ হওয়ার দায়িত্ব নিতে চায়নি রাহুল।’’ রাই যোগ করছেন, ‘‘আমার মনে হয়েছিল, দ্রাবিড় একেবারেই ঠিক অনুরোধ করছে।’’ এর পর বিরাটদের কোচ হিসেবে ফিরে আসেন রবি শাস্ত্রী। রাই বলছেন, ‘‘কুম্বলের পরে শাস্ত্রী ও দ্রাবিড়ের জন্যই ঝাঁপিয়েছিলাম। কিন্তু দ্রাবিড় আমাদের জুনিয়র দলের উন্নতির জন্য রোডম্যাপ তৈরি করেছিল। সেই অনুযায়ী সাফল্যও আসতে শুরু করে। এই দায়িত্ব থেকে ও সরে আসতে চায়নি।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement