×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

দুর্নীতির অভিযোগ তুলে ডিডিসিএ প্রেসিডেন্টের পদ ছাড়লেন রজত শর্মা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৬ নভেম্বর ২০১৯ ১৩:২০
আপোস করবেন না, জানিয়ে পদত্যাগ রজত শর্মার। ছবি ফেসবুক থেকে নেওয়া।

আপোস করবেন না, জানিয়ে পদত্যাগ রজত শর্মার। ছবি ফেসবুক থেকে নেওয়া।

দিল্লি ও ডিস্ট্রিক্ট ক্রিকেট সংস্থা (ডিডিসিএ) থেকে পদত্যাগ করলেন প্রবীণ সাংবাদিক রজত শর্মা। গত প্রায় ২০ মাস ধরে তিনি সংস্থার প্রেসিডেন্ট ছিলেন। কিন্তু দুর্নীতির সঙ্গো আর আপোস করতে পারবেন না জানিয়ে সরে গেলেন তিনি।

সংস্থার মধ্যে কায়েমী স্বার্থ ও দুর্নীতি বাসা বেঁধে রয়েছে বলে জানিয়েছেন পদত্যাগী প্রেসিডেন্ট। সংস্থার সচিব বিনোদ তিহারার সঙ্গে এমনিতেও মতপার্থক্য ছিল তাঁর। বিনোদের দিকে আবার সংস্থার অধিকাংশ সদস্যের সমর্থন ছিল। ফলে কাজ করতে গিয়ে সমস্যা বেড়েছিল তাঁর।

এক বিবৃতিতে রজত শর্মা বলেছেন, “এখানে ক্রিকেট প্রশাসনে সবসময় চাপ। ক্রিকেটের স্বার্থের চেয়েও কায়েমী স্বার্থ এখানে অনেক বেশি সক্রিয়।আমার নীতিবোধ, সততা ও স্বচ্ছতা নিয়ে এখানে কাজ করা সম্ভব নয়। আমি কোনও মূল্যেই সমঝোতা করতে চাই না।” প্রয়াত অর্থমন্ত্রী অরুণ জেটলির সমর্থনে ক্রিকেট প্রশাসনে এসেছিলেন তিনি। জেটলির প্রয়াণের পরে তাই কোণঠাসা হয়ে পড়েন তিনি। কারণ, জেটলিই বিবাদমান সব গোষ্ঠীকে একসঙ্গে নিয়ে চলার ক্ষমতা ধরতেন। বিবৃতিতে রজত শর্মা আরও বলেছেন, “ন্যায়সঙ্গত ভাবে কাজ করতে গিয়ে প্রচুর বাধা পেয়েছি, সমস্যার মুখোমুখি হয়েছি। তার জন্যই পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। অ্যাপেক্স কাউন্সিলের কাছে আমার পদত্যাগ পাঠিয়েও দিয়েছি।”

Advertisement
Advertisement