Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বেঙ্গালুরু টেস্টে এই ভাবে অস্ট্রেলীয় ব্যাটসম্যানকে স্লেজ করেছিলেন অশ্বিন!

সিরিজের দ্বিতীয় টেস্টে বেঙ্গালুরুতে প্রচণ্ড চাপে ছিল ভারতীয় দল। সিরিজে সমতা ফেরানোর প্রবল তাগিদ থেকে অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ওপেনার ম্যাট রেনশ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ মে ২০২০ ১২:১১
Save
Something isn't right! Please refresh.
বেঙ্গালুরু টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে উইকেট না আসায় হতাশা থেকে রেগে গিয়েছিলেন অশ্বিন। ছবি টুইটার থেকে নেওয়া।

বেঙ্গালুরু টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে উইকেট না আসায় হতাশা থেকে রেগে গিয়েছিলেন অশ্বিন। ছবি টুইটার থেকে নেওয়া।

Popup Close

উলট পুরাণ। কোনও অজি নন, স্লেজিং করছেন এক ভারতীয়। আর সেই ক্রিকেটারের নাম কি না রবিচন্দ্রন অশ্বিন!

এমনই ঘটনা ঘটেছিল ২০১৭ সালে। ভারত সফরে এসেছিল অস্ট্রেলিয়া। চার টেস্টের সিরিজের প্রথমটিতে পুণেয় ৩৩৩ রানের বিশাল ব্যবধানে জিতেছিল অস্ট্রেলিয়া। চার টেস্টের সিরিজের দ্বিতীয় টেস্টে বেঙ্গালুরুতে প্রচণ্ড চাপে ছিল ভারতীয় দল। সিরিজে সমতা ফেরানোর প্রবল তাগিদ থেকে অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ওপেনার ম্যাট রেনশকে স্লেজিং করেছিলেন ভারতীয় অফস্পিনার। আর সেই ঘটনা উঠে এসেছে খোদ অশ্বিনেরই মুখে।

ইনস্টাগ্রামে চেতেশ্বর পূজারার সঙ্গে কথা বলার সময় অশ্বিন বলেছেন, “ওয়ার্নার ও রেনশকে ওভার দ্যা স্টাম্প বল করছিলাম। কিন্তু উইকেট আসছিল না। রেনশ একটা ব্যাঙ্গের হাসি দিয়ে বোঝাতে চাইল যে ওরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফেলেছে। হঠাৎ করেই রেগে গেলাম। আউট করতে না পারার হতাশা থেকেই রাগটা এসেছিল। আমি বলে উঠলাম, ‘তুমি আর ঠুকঠুক না করে কিছু রানের চেষ্টা করো। কারণ, তা না করলে চতুর্থ ইনিংসে তোমরা ১০০ রানও পার করতে পারবে না।’ কথাটা রেগেমেগেই বলে ফেলেছিলাম বটে, কিন্তু আসলে ঠিক এটাই ঘটেছিল।”

Advertisement

আরও পড়ুন: গ্ল্যামারটাও নিশ্চয় সঙ্গে নিয়ে গেলেন, চুনীর স্মৃতিচারণায় ময়দানের অনুজেরা

আরও পড়ুন: ধোনি আর যুবরাজকে একটি শব্দে বর্ণনা করে চমকে দিলেন ইউসুফ​

বেঙ্গালুরুর সেই টেস্টে প্রথমে ব্যাট করে ১৮৯ রানে শেষ হয়েছিল ভারত। জবাবে অস্ট্রেলিয়া তোলে ২৭৬। তার মধ্যে রেনশ-র ছিল ৬০। তাঁকে শেষ পর্যন্ত আউট করেন রবীন্দ্র জাডেজা। তিনি নেন ছয় উইকেট। অশ্বিন নেন দুই উইকেট। চতুর্থ ইনিংসে জ্বলে ওঠেন অশ্বিন। ৪১ রান দিয়ে নেন ছয় উইকেট। জেতার জন্য স্টিভ স্মিথের দলের দরকার ছিল ১৮৮ রান। কিন্তু, ১১২ রানে দাঁড়ি পড়ে অস্ট্রেলিয়ার ইনিংসে। অশ্বিন শুনিয়েছিলেন ১০০ রানে আটকে রাখার কথা। অশ্বিনের কথা প্রায় সঠিক প্রমাণিত গিয়েছিল! সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, ৭৫ রানে জিতে সিরিজে সমতা ফিরিয়েছিল বিরাট কোহালির দল। আর চার টেস্টের সিরিজ শেষ পর্যন্ত ভারতই জেতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement