Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সিডনিতে অস্ট্রেলিয়া বুঝতেই পারেনি আমাদের পরিকল্পনা, জানালেন অশ্বিন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ জানুয়ারি ২০২১ ১৭:৪৬
সিডনির মাঠে হনুমা এবং অশ্বিন।

সিডনির মাঠে হনুমা এবং অশ্বিন।
ছবি: টুইটার থেকে

সিডনিতে তৃতীয় টেস্টে ভারতের হয়ে রবিচন্দ্রন অশ্বিন এবং হনুমা বিহারী দিনের শেষ পর্যন্ত ব্যাট করে ড্র এনে দিয়েছিলেন। সেই সময় তাঁদের পরিকল্পনা অস্ট্রেলিয়া বুঝতেই পারেনি বলে মনে করেন অশ্বিন। ভারতীয় স্পিনার মনে করেন, সম্পূর্ণ ভুল জায়গায় বল করে গিয়েছিল প্যাট কামিন্সরা।

অশ্বিন বলেন, “অস্ট্রেলিয়ার পরিকল্পনা আমাকে অবাক করেছিল। আমার মনে হয়েছিল ওরা বুঝতেই পারেনি আমরা কী করছি। আমরা সিঙ্গলস নিচ্ছিলাম না দেখে ওরা ভেবেছিল চোটের জন্য দৌড়তে পারছি না। আসলে হনুমা সামনে পা বাড়াতে পারছিল না, আর আমি শরীরে প্রচুর বল খাচ্ছিলাম। সেখান থেকেই আমাদের স্ট্রাটেজি তৈরি করি।”

হনুমার হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য পা বাড়িয়ে নেথান লায়নকে খেলতে অসুবিধা হচ্ছিল। সেই জন্য লায়নকে খেলছিলেন অশ্বিন এবং পেসারদের সামলাচ্ছিলেন হনুমা। অশ্বিন বলেন, “কিছুক্ষণ খেলার পর আমার পিঠের দিকটা শক্ত হয়ে যায়। এখানেই ওরা ভুল করে। কামিন্সরা যদি বল সামনের দিকে ড্রপ করাতো তাহলে আমার অসুবিধা হতো, হয়তো ক্যাচও দিয়ে দিতাম। কিন্তু ওরা শরীর লক্ষ্য করে বল করছিল। চারিদিকে গার্ড পরে নিয়েছিলাম, বল লাগার প্রশ্ন ছিল না।”

Advertisement

বোলারদের সঙ্গে অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেনও পরিকল্পনাহীন হয়ে পড়েন বলে মতো অশ্বিনের। তিনি বলেন, “পেন যখন কথা বলতে শুরু করল, বুঝলাম অস্ট্রেলিয়া হেরে গিয়েছে। পেন আমাকে বলল, ‘গাব্বায় তোমায় দেখার জন্য অপেক্ষা করছি।” স্টাম্প মাইকে শোনা যায় অশ্বিন উত্তরে বলেন, “তোমাকে ভারতের দেখার জন্য তর সইছে না, সেটাই তোমার শেষ সিরিজ হবে।”

অশ্বিন এবং হনুমা দু’জনেই সিডনির মাঠে একাধিক চোট পান। ব্রিসবেনে নামতেও পারেননি। তবে সিরিজে সমতা ধরে রাখতে তাঁদের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন ভারতীয় সমর্থকরা।

আরও পড়ুন

Advertisement