Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

তিন বছর দল থেকে ব্রাত্য, তবু টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান অশ্বিন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২০:১৫
সীমিত ওভারের দলে দীর্ঘদিন সুযোগ পান না অশ্বিন

সীমিত ওভারের দলে দীর্ঘদিন সুযোগ পান না অশ্বিন
ফাইল ছবি

লাল বলের ফরম্যাটে তিনি অনবদ্য ফর্মে রয়েছেন। বল হাতে যেমন উইকেট নিচ্ছেন, তেমনই ব্যাট হাতে হাঁকাচ্ছেন শতরান। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলার ইচ্ছা প্রকাশ করলেন রবিচন্দ্রন অশ্বিন

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে আট উইকেট নেওয়া ছাড়াও দ্বিতীয় ইনিংসে দুরন্ত শতরান করেছেন অশ্বিন। তাঁর দুরন্ত প্রদর্শনে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। সাদা জার্সিতে নিয়মিত তাঁকে দেখা গেলেও সীমিত ওভারে দীর্ঘদিন তিনি ব্রাত্য।

চলতি বছরের শেষ দিকে ভারতেই হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে তিনি খেলতে চান কি না সে প্রসঙ্গে অশ্বিনের জবাব, “আমার কাছে এটা স্বপ্ন নয়, ঘোর বাস্তব। যে পরিস্থিতিতে রয়েছি সেখানে নিজের রোজকার কাজ উপভোগ করছি। এটা একটা প্রক্রিয়া যেটা নিজেকেই নিয়ন্ত্রণ করতে হয়। এটাই আপনাকে রোজ তাড়িয়ে বেড়ায়।”

Advertisement

২০১৭-র পর ভারতের হয়ে আর টি-টোয়েন্টি ম্যাচে খেলেননি অশ্বিন। শেষ বার জামাইকাতে খেলেছেন, যে ম্যাচে ভারত হেরেছিল ৯ উইকেটে। ভারতের হয়ে ৪৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৫২টি উইকেট নিয়েছেন তিনি। আইপিএলে অবশ্য নিয়মিত খেলছেন অশ্বিন।

অশ্বিনের সংযোজন, “অনেক ক্রিকেটারই বিভিন্ন ফরম্যাটে ভারতের হয়ে ভাল খেলছে। জাতীয় দল থেকে তিন বছর বাইরে থাকলেও প্রতি বার আইপিএলে অবদান রাখার চেষ্টা করেছি। যদি দলের মনে হয় আমাকে দরকার, তাহলে নিজের সেরাটাই দেব।”

আরও পড়ুন

Advertisement