×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

চলছে রিয়াল-রথ, লিগ কাপে ম্যাঞ্চেস্টার ডার্বি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ ডিসেম্বর ২০২০ ০৪:১১
ছন্দে: রিয়ালের দ্বিতীয় গোলের পরে বেঞ্জেমার উচ্ছ্বাস। রয়টার্স

ছন্দে: রিয়ালের দ্বিতীয় গোলের পরে বেঞ্জেমার উচ্ছ্বাস। রয়টার্স

লা লিগা
রিয়া‌ল মাদ্রিদ ২ গ্রানাদা ০

রিয়াল মাদ্রিদ ক্রমশ অপ্রতিরোধ্য হয়ে উঠছে। কাসেমিরোর দুরন্ত হেড এবং করিম বেঞ্জেমার সংযুক্ত সময়ের গোলের সৌজন্যে বুধবার লা লিগায় তারা ২-০ হারাল গ্রানাদাকে। সেই সঙ্গে পয়েন্টের নিরিখে শীর্ষস্থানে থাকা আতলেতিকো দে মাদ্রিদকে ধরে ফেলল জ়িনেদিন জ়িদানের ক্লাব। দু’দলেরই পয়েন্ট এখন ৩২। রিয়াল অবশ্য দু’টি ম্যাচ বেশি খেলেছে (১৫টি)। আর টেবলে দু’নম্বরে আছে গোল পার্থক্যে পিছিয়ে থাকায়।

Advertisement

ম্যাচে প্রথম গোল হয় ৫৭ মিনিটে। মার্কো আসেনসিয়োর ক্রস থেকে নিখুঁত হেডে ১-০ করেন ব্রাজিলীয় মিডফিল্ডার কাসেমিরো। তিন পয়েন্ট নিশ্চিত হয় সংযুক্ত সময়ের তৃতীয় মিনিটে নিচু শটে বেঞ্জেমা ২-০ করলে। কাসেমিরো ম্যাচের পরে বলেন, ‘‘এ ভাবেই সব ম্যাচ জিতে যেতে চাই। তবে এই মুহূর্তে দলের বিশ্রামের দরকার।’’

ম্যাঞ্চেস্টার ডার্বি: গুডিসন পার্কে বুধবার এভার্টনকে ২-০ হারিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড লিগ কাপের সেমিফাইনালে উঠল। অর্থাৎ শেষ চারের লড়াইটা হতে যাচ্ছে আর একটা ম্যাঞ্চেস্টার ডার্বি। ম্যান ইউ কিন্তু এভার্টনের বিরুদ্ধে দু’টি গোলই করে খেলার একেবারে শেষ লগ্নে। ৮৮ মিনিটে ১-০ করেন এডিনসন কাভানি। দ্বিতীয় গোল অ্যান্থনি মার্সিয়ালের। এই গোলটি হয় সংযুক্ত সময়ের ষষ্ঠ মিনিটে। কাভানি অবশ্য ইয়েরি মিনার গলা ধরে তাঁকে ফেলে দিয়ে বিতর্কে জড়ান।

শীর্ষে এসি মিলান: সেরি আ-তে বুধবার লাজ়িয়োর বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেল এসি মিলান। নিজেদের মাঠে ১৭ মিনিটের মধ্যে ২-০ এগিয়ে যায় এসি মিলান। গোল করেন অ্যান্টি রিবেক (১০ মিনিট) ও হাকান কালহেনাগলু (১৭ মিনিট, পেনাল্টি)। এক ঘণ্টার মধ্যে লাজ়িয়ো ২-২ করে দেয়। দু’টি গোল করেন লুইস আলবার্তো (২৭ মিনিট) ও চিরো ইমমবিলে (৫৯ মিনিট)। এসি মিলান জয়ের গোল পায় সংযুক্ত সময়ের দ্বিতীয় মিনিটে। করেন থিয়ো হার্নান্দেস। সেরি আ টেবলে এসি মিলানই এখন শীর্ষে। তাদের পয়েন্ট ১৪ ম্যাচে ৩৪। সমসংখ্যক ম্যাচে এক পয়েন্ট পিছিয়ে ইন্টার মিলান।

Advertisement