Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

রিয়ালের কাছে হার অ্যাটলেটিকোর, ম্যাঞ্চেস্টার ডার্বি ড্র

সংবাদ সংস্থা
মাদ্রিদ ১৩ ডিসেম্বর ২০২০ ১৫:২৯
গোলের পরে উচ্ছ্বসিত রিয়াল শিবির। ছবি-টুইটার।

গোলের পরে উচ্ছ্বসিত রিয়াল শিবির। ছবি-টুইটার।

মাদ্রিদ ডার্বি জিতল রিয়াল। ম্যাঞ্চেস্টার ডার্বি আবার গোলশূন্য। না সিটি, না ম্যান ইউ, কেউই জেতার ইচ্ছা দেখায়নি। ফলে খেলাও উচ্চমানের হয়নি।

অন্য দিকে রিয়াল মাদ্রিদের উজ্জ্বীবিত ফুটবলে হার মেনেছে অ্যাটলেটিকো। আর তার ফলে ২৬ ম্যাচের অপরাজিত তকমা খসে পড়ল দিয়েগো সিমিওনের দলের শরীর থেকে।

রিয়াল ২-০ গোলে হারাল অ্যাটলেটিকোকে। এর আগে ২৬টি ম্যাচের মধ্যে ১৭টিতে জিতেছিল অ্যাটলেটিকো। ৯টি ড্র করেছিল। সেই দৌড় থেমে গেল অবশেষে।

Advertisement

আরও পড়ুন: গত সিরিজের সাফল্য এ বার পূজারা মাথায় রাখছেন না

খেলার ১৫ মিনিটে এগিয়ে গিয়েছিল রিয়াল। টনি ক্রুসের কর্নার থেকে কাসেমিরোর হেড এগিয়ে দেয় রিয়ালকে। সেট পিসে প্রথম গোল হজম অ্যাটলেটিকোর। শেষ বার তারা গোল খেয়েছিল জুনে। ৬৩ মিনিটে জান ওবলাকের আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ায় রিয়াল। কারভাহালের শট ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান ওবলাক।

১২ ম্যাচে রিয়ালের এটি ৭ম জয়। ২৩ পয়েন্ট নিয়ে রিয়াল এখন পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে। সম সংখ্যক ম্যাচ থেকে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল সোসিয়েদাদ। ১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো।

এই যখন মাদ্রিদ ডার্বি এবং লা লিগার সার্বিক ছবি, তখন ম্যাঞ্চেস্টার ডার্বিতে দু'দলের কারওর মধ্যেই জেতার আগ্রহ দেখা যায়নি।

কালকের ম্যাচের বল গড়ানোর আগে ম্যান ইউয়ের কাছেই তিন ম্যাচ হেরে গিয়েছিল পেপ গার্দিওলার দল। চতুর্থ বারও যেন হারতে না হয়, সেই কারণে রক্ষণাত্মক নীতি নিয়েছিলেন পেপ। খেলা কখনও উচ্চমানের হয়নি। যদিও ৪৮ মিনিটে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড একটা পেনাল্টি পেয়েছিল। পরে ভিএআরের মাধ্যমে দেখা যায় র‍্যাশফোর্ড অফসাইডে ছিলেন। ম্যাচ ড্র হওয়ায় ইউনাইটেড পয়েন্ট তালিকায় ৮ নম্বরে। সিটি ৯নম্বরে।

আরও পড়ুন

Advertisement