Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

ব্যাট হাতে ফের সচিন-বীরু ঝড়, ভারত উড়িয়ে দিল বাংলাদেশকে

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা ০৬ মার্চ ২০২১ ১৩:৩৫
জুটিতে লুটি। সচিন ও বীরু জুটি সহজে জয় এনে দিল।

জুটিতে লুটি। সচিন ও বীরু জুটি সহজে জয় এনে দিল।
ছবি - টুইটার

খেলায় চালু প্রবাদ আছে চ্যাম্পিয়নদের মৃত্যু হয় না। রোড সেফটি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সচিন তেন্ডুলকরবীরেন্দ্র সহবাগ সেটা ফের প্রমাণ করে দিলেন। বিশেষ করে সহবাগের ব্যাটিং বিস্ফোরণের সৌজন্যে যেন অতীত ফিরে এল। মুলত তাঁর ব্যাটিং তান্ডবের জন্যই বাংলাদেশ লেজেন্ডসের বিরুদ্ধে ১০ উইকেটে জিতল ভারত লেজেন্ডস

মাত্র ১১০ রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন বীরু। আন্তর্জাতিক কেরিয়ার যেখানে শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই যেন এই ইনিংস শুরু করলেন সহবাগ। চার মেরে ইনিংস শুরু করলেন। অর্ধ শতরান এল দুরন্ত ‘আপার কাট’-এর সৌজন্যে। ৩৫ বলে ৮০ রানে অপরাজিত থাকেন সহবাগ। তাঁর ইনিংস ১০টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল। ২৬ বলে ৩৩ অপরাজিত রইলেন সচিন। তিনি ৫টি বাউন্ডারি মারেন।

Advertisement


বাংলাদেশের অধিনায়ক মহম্মদ রফিক প্রথম ওভার করতে এলে তাঁর উপর যেন ঝাঁপিয়ে পড়েন বীরু। প্রথম ওভারেই এল ১৯ রান। এর পর থেকে পুরো ইনিংসে ‘নজফগরের নবাব’ যেন ঝড় তুললেন। ফলে তাঁর সঙ্গী সচিনের দর্শকের ভূমিকা পালন করা ছাড়া কোনও উপায় ছিল না। মাত্র ১০.১ ওভারে ১১৪ রান তুলে ম্যাচ জিতে যায় ভারত। আগামী ৯ মার্চ ইংল্যান্ড লেজেন্ডসের বিরুদ্ধে মাঠে নামবেন যুবরাজ সিংহ, ইরফান পাঠানরা।



আরও পড়ুন

Advertisement