Advertisement
০৬ মে ২০২৪
Roger Federar

জার্মানিতে দ্বিতীয় রাউন্ডে বিস্ময় হার ফেডেরারের

এমন একটা অঘটন ঘটিয়ে দিয়ে নিজেরই যেন বিশ্বাস হচ্ছে না কানাডার নতুন তারার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ০৫:৫১
Share: Save:

উইম্বলডন টেনিসের মহড়া মোটেও সুখের হল না রজার ফেডেরারের। বুধবার হ্যাল ওপেন টেনিসের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। হার মানলেন ২০ বছরের কানাডার প্রতিপক্ষ ফেলিক্স অগারিয়া আলিয়াসিম। তাঁর পক্ষে ম্যাচের ফল ৪-৬, ৬-৩,৬-২।

এমন একটা অঘটন ঘটিয়ে দিয়ে নিজেরই যেন বিশ্বাস হচ্ছে না কানাডার নতুন তারার। ম্যাচের পরে ফেলিক্স বলেছেন, “এর চেয়ে অকল্পনীয় ঘটনা আর কিছু হতে পারে না। এটা তো কখনও ভাবতেই পারিনি।” যোগ করেছেন, “অবশ্যই ম্যাচটা আমি জিততেই চেয়েছিলাম। ফেডেরার আমার সেরা প্রেরণা, ওঁর বিরুদ্ধে খেলতে নামাই আমার কাছে সম্মানের।”

ঘটনাচক্রে ফেডেরার এবং ফেলিক্সের জন্মের তারিখ ৮ জুন। ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ড থেকে নাম প্রত্যাহারের পরে সকলেই তাকিয়েছিলেন এই প্রতিযোগিতার দিকে, যেখানে তিনি শেষবার চ্যাম্পিয়ন হন ২০১৯ সালে। কিন্তু ম্যাচে তাঁর চেয়ে ১৯ বছরের ছোট প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম সেট বাদ দিলে ফেডেরার ছিলেন না ছন্দে। ফেলিক্স পুরো ম্যাচে ১৩টি এস সার্ভিস করেন, আদায় করেন ১৫টি ব্রেক পয়েন্ট। যা দেখে অনেকে মনে করছেন, প্রিয় ঘাসের কোর্টেও হয়তো এ বার পরীক্ষা কঠিন হতে পারে ফেডেরারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Roger Federar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE