Advertisement
০১ মার্চ ২০২৪
US open

US Open: উইম্বলডন থেকে শিক্ষা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নরম ইউএস ওপেন, ছাড় দুই দেশকে

উইম্বলডনের পথে হাঁটল না ইউএস ওপেন। ইউক্রেন ইস্যুতে রাজনৈতিক ভাবে রশিয়ার তীব্র বিরোধী হলেও টেনিস কোর্টকে তার থেকে দূরেই রাখল ইউএসটিএ।

ইউএস ওপেন খেলতে পারবেন মেদভেদেভরা।

ইউএস ওপেন খেলতে পারবেন মেদভেদেভরা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৫:৩৭
Share: Save:

উইম্বলডনের পথে হাঁটল না ইউএস ওপেন। রাজনৈতিক ভাবে ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের বিরোধিতা করলেও খেলার মাঠকে দূরেই রাখল আমেরিকা। রাশিয়া এবং বেলারুশের টেনিস খেলোয়াড়রা প্রতি বছরের মতোই খেলতে পারবেন বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে।

দানিল মেদভেদেভরা খেলতে পারলেও দেশের পতাকা ব্যবহার করতে পারবেন না। তাঁদের খেলতে হবে নিরপেক্ষ খেলোয়াড় হিসেবে। ইউনাইটেড স্টেটস টেনিস অ্যাসোসিয়েশন (ইউএসটিএ) জানিয়েছে, ‘অন্য গ্র্যান্ড স্ল্যাম, আইটিএফ, এটিপি, ডব্লুটিএ-এর মতোই আমরা রাশিয়া এবং বেলারুশের ভূমিকার বিরোধী। ইউক্রেনে সামরিক অভিযান সমর্থন করা যায় না।’

তারা আরও জানিয়েছে, ‘আইটিএফ রাশিয়া এবং বেলারুশের টেনিস সংস্থাকে নির্বাসিত করেছে। ইউএসটিএ আগেই এই সিদ্ধান্ত সমর্থন করেছে। যে কোনও সংস্থা নিজেদের পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নিতে পারে। সেই মতোই আমরা সিদ্ধান্ত নিয়েছি। ইউএস ওপেনে খেলার যোগ্য সমস্ত খেলোয়াড়ই অংশ নিতে পারবেন।’ উল্লেখ্য, ২৯ অগাস্ট থেকে শুরু হবে ইউএস ওপেন।

উইম্বলডনে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়রা খেলতে পারবেন না। অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের সিদ্ধান্তের বিরোধিতায় এ বারের উইম্বলডন থেকে পয়েন্ট প্রত্যাহার করেছে এটিপি এবং ডব্লুটিএ। ফল স্বরূপ অনেক টেনিস খেলোয়াড়ই বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম থেকে সরে দাঁড়াচ্ছেন। জৌলুস হারাচ্ছে প্রতিযোগিতা। তা থেকে শিক্ষা নিয়েই সম্ভবত ইউএস ওপেন হবে প্রতি বছরের চেনা মেজাজেই।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE