Advertisement
০৫ মার্চ ২০২৪
Carlos Alcaraz

চোট সারিয়ে ফিরেই অঘটন, অবাছাই রোমানের বিরুদ্ধে হেরে গেলেন আলকারাজ়

প্রথম রাউন্ডে বাই পেয়েছিলেন আলকারাজ়। দ্বিতীয় রাউন্ডেই অঘটন। স্ট্রেট সেটে হেরে গেলেন আলকারাজ়।

alcaraz

কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৯:৫৯
Share: Save:

হেরে গেলেন কার্লোস আলকারাজ়। প্যারিস মাস্টার্সে অবাছাই রোমান সাফিউলিনের বিরুদ্ধে হেরে গেলেন বিশ্বের দু’নম্বর টেনিস তারকা। প্রথম রাউন্ডে বাই পেয়েছিলেন আলকারাজ়। দ্বিতীয় রাউন্ডেই অঘটন। স্ট্রেট সেটে হেরে গেলেন আলকারাজ়।

চোটে ভুগছিলেন আলকারাজ়। তাঁর পিঠে এবং বাঁ পায়ে চোট ছিল। সেটা সারিয়ে কোর্টে ফিরেই হেরে গেলেন আলকারাজ়। ৩-৬, ৪-৬ সেটে হেরে গেলেন তিনি। রাশিয়ার অবাছাই টেনিস খেলোয়াড়ের কাছে হেরে আলকারাজ় বলেন, “আমি অবাক নই। রোমান বেশ কিছু মাস ধরেই দুর্দান্ত টেনিস খেলছে। অনেক বড় খেলোয়াড়কে হারিয়েছে ও। ফাইনাল খেলেছে। আমি জানতাম ও ভাল খেলবে।”

রোমান বিশ্ব ক্রমতালিকায় ৪৫ নম্বরে। তাঁর বিরুদ্ধে খেলতে নেমে দ্বিতীয় স্থানে থাকা আলকারাজ়কে একেবারেই স্বচ্ছন্দ দেখায়নি। স্পেনের টেনিস তারকা প্রতিযোগিতা শুরুর কয়েক দিন আগে সিদ্ধান্ত নেন খেলার। আলকারাজ় বলেন, “কোর্টে খেলতে নেমে ঠিক স্বস্তি পাচ্ছিলাম না। এখনও অনেক কিছুতে উন্নতি করতে হবে। আরও অনুশীলন করতে হবে। ঠিক মতো নড়াচড়া করতে পারছিলাম না। যে শট খেলতে চাইছি, সেটা খেলতে গেলে শারীরিক ভাবে পৌঁছতে হবে। সেটাই পারছি না।”

দু’টি গ্র্যান্ড স্লামের মালিক আলকারাজ়। ২০ বছরের তরুণ গত বছর ইউএস ওপেন জিতেছিলেন। এই বছর তিনি উইম্বলডন জেতেন। রজার ফেডেরার, রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচের পর টেনিস কোর্টে আলকারাজ় শাসন করতে পারেন বলে মনে করা হচ্ছে। পরের মরসুমে গ্র্যান্ড স্ল্যামের আগে তিনি সুস্থ হয়ে যাবেন বলেই আসা সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE