Advertisement
০২ মে ২০২৪
Sachin Tendulkar

বৃহস্পতিবার বিশ্বকাপে রোহিতদের ম্যাচে সচিন থাকবেন বিশেষ জায়গায়

বৃহস্পতিবার বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি ভারত এবং শ্রীলঙ্কা। সেই ম্যাচে থাকবেন সচিন তেন্ডুলকর। তাঁর জন্য রইল বিশেষ একটি জায়গা।

Sachin Tendulkar

সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৯:০৮
Share: Save:

সচিন তেন্ডুলকরের ঘরের মাঠে বৃহস্পতিবার খেলতে নামবে ভারতীয় দল। সেই ম্যাচে রোহিত শর্মারা যখন খেলবেন, তখন মাঠে থাকবেন সচিন। তবে সশরীরে থাকবেন সেটা এখনই জানা না গেলেও সচিনের মূর্তি থাকছে। বুধবার সচিন নিজেই সেই মূর্তি উন্মোচন করলেন। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী অঞ্জলি এবং মেয়ে সারা।

আগেই জানানো হয়েছিল যে, ভারতের ম্যাচের আগের দিন সচিনের একটি মূর্তি উন্মোচন করা হবে ওয়াংখেড়েতে। ভারতের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটারকে সম্মান জানাতে চায় এমসিএ। সেই কারণে আহমেদনগরের এক শিল্পী প্রমোদ কাম্বলেকে দিয়ে সচিনের একটি মূর্তি বানানো হয়েছে। সেই মূর্তিই উন্মচিত হল বুধবার। পরিকল্পনা ছিল সচিনের ৫০তম জন্মদিনে মূর্তি উন্মোচন করা হবে। কিন্তু এই বছর ২৪ এপ্রিলের মধ্যে মূর্তিটি তৈরি করা সম্ভব হয়নি। তাই বুধবার সচিনের হাতেই উন্মোচন হল সচিনের মূর্তি।

বুধবার সন্ধ্যায় সচিন ছাড়াও ওয়াংখেড়েতে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ, ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল, প্রাক্তন বোর্ড কর্তা শরদ পাওয়ার এবং মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার সভাপতি অমল কালে। সচিনের পরিবারও সঙ্গে ছিল। মাঠে ছিলেন সচিনভক্ত সুধীর কুমার চৌধরি। তাঁকে দেখা যায় ভারতের পতাকা হাতে শঙ্খ বাজাতে।

২০১১ সালে মুম্বইয়ের এই মাঠেই বিশ্বকাপ জিতেছিল ভারত। সচিনকে কাঁধে করে ঘুরিয়ে ছিলেন সতীর্থেরা। ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিলেন সচিন। সেই মাঠে তাঁর নামে স্ট্যান্ড আছে। এ বার মূর্তিও হল। মুম্বই ক্রিকেট সচিনকে সম্মান জানাল এই ভাবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar Wankhede Stadium MCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE