Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

পাঁচ বছর পরে ব্যাট হাতে সচিন, মেলবোর্ন মাতালেন লারাদের সঙ্গে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৪৪
ফুরফুরে: লারার জার্সিতে সই সচিনের। (ডান দিকে) পন্টিং, যুবরাজদের সঙ্গে তুললেন ছবিও। রবিবার। টুইটার

ফুরফুরে: লারার জার্সিতে সই সচিনের। (ডান দিকে) পন্টিং, যুবরাজদের সঙ্গে তুললেন ছবিও। রবিবার। টুইটার

পাঁচ বছর অপেক্ষা করার পরে পাঁচ মিনিটের জন্য দেখা গেল তাঁকে। ব্যাট হাতে আবার নামলেন ক্রিকেট ঈশ্বর। শুধু তো মেলবোর্নের ক্রিকেটপ্রেমী জনতাই নয়, এই মুহূর্তটার জন্য অপেক্ষা করে ছিলেন বিশ্ব জুড়ে আরও অনেকে। তিনি ব্যাট করতে নামলেই যে ‘স-চি-ন, স-চি-ন’ ধ্বনি উঠত স্টেডিয়ামে, তা হয়তো রবিবার সকালে ছড়িয়ে পড়ল দুনিয়ার নানা প্রান্তে।

কারণ তো একটাই। সচিন রমেশ তেন্ডুলকর আবার যে ক্রিকেট ব্যাট হাতে তুলে নিলেন! হোক না সে ছ’টা বলের জন্য, হোক না সে পাঁচ মিনিটের জন্য। কিন্তু তবু তো ‘ক্রিকেট ঈশ্বর’ দেখা দিলেন তাঁর ভক্তদের।

অস্ট্রেলিয়ার বর্ষসেরা মহিলা ক্রিকেটার এলিসা পেরি চ্যালেঞ্জটা দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। একটি ভিডিয়ো পোস্ট করে সচিনকে বলেছিলেন, ‘‘আমার বিরুদ্ধে একটা ওভার ব্যাট করো।’’ যে চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন সচিন। রবিবার মেলবোর্নে দাবানল ত্রাণ সংগ্রহে চ্যারিটি ম্যাচে মুখোমুখি হয়েছিল রিকি পন্টিং একাদশ এবং অ্যাডাম গিলক্রিস্ট একাদশ। যে ম্যাচের বিরতিতে ব্যাট হাতে পেরির বিরুদ্ধে নেমেছিলেন পন্টিং একাদশের কোচ সচিন। এবং পেরির প্রথম বলটাই পাঠিয়ে দেন বাউন্ডারিতে!

Advertisement

এই ‘চ্যারিটি ম্যাচ’ খেলতে মেলবোর্নে হাজির ছিলেন ক্রিকেট বিশ্বের সেরা সব নক্ষত্র। ব্রায়ান লারা থেকে অ্যাডাম গিলক্রিস্ট, ওয়াসিম আক্রম থেকে রিকি পন্টিং। যাঁদের সঙ্গে ছবি পোস্ট করে সচিন টুইট করেন, ‘‘মাঠের মধ্যে প্রতিদ্বন্দ্বী, মাঠের বাইরে বন্ধু। দাবানল ত্রাণে সাহায্য করতে পেরে খুবই ভাল লাগছে। এই ম্যাচে যোগ দিয়ে দারুণ মজা করলাম।’’

এই ম্যাচে ছিলেন যুবরাজ সিংহও। তিনি টুইট করেছেন, ‘‘ক্রিকেটের কিংবদন্তিদের সঙ্গে দারুণ একটা দিন কাটালাম। ৮০ লক্ষ ডলার (ভারতীয় মুদ্রায় ৫৭ কোটি, ২১ লক্ষ ২৮ হাজার) তুলে দেওয়ার জন্য বিশ্বকে ধন্যবাদ।’’ প্রীতি ম্যাচে ব্রায়ান লারার ৩০ রানের সৌজন্যে পন্টিং একাদশ ১০ ওভারে করে ১০৪-৫। জবাবে গিলক্রিস্ট একাদশ এক রানে ম্যাচ হারে।

আরও পড়ুন

Advertisement