Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Denmark Open

Denmark Open 2021: প্রথম রাউন্ড থেকে বিদায় সাইনার, স্বপ্ন দেখাচ্ছেন লক্ষ্য

লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী সাইনা ম্যাচের শুরু থেকেই দিশা হারিয়ে ফেলেন। পরিস্থিতির সঙ্গে আদৌ নিজেকে মানিয়ে নিতে পারেননি।

হতাশ: ডেনমার্ক ওপেন থেকে ছিটকে গেলেন সাইনা।

হতাশ: ডেনমার্ক ওপেন থেকে ছিটকে গেলেন সাইনা। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ০৭:০৬
Share: Save:

দুঃসময় যেন তাড়া করে চলেছে সাইনা নেহওয়ালকে। উবের কাপে প্রথম রাউন্ডের ম্যাচে কুঁচকিতে চোট পেয়ে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন। ডেনমার্ক ওপেন থেকে এ বারের মতো বিদায় নিলেন তিনি।

বুধবার প্রথম রাউন্ডে সাইনা হারলেন জাপানের আয়া ওহোরির বিরুদ্ধে। বিশ্বের ২০ নম্বর খেলোয়াড় ম্যাচ জিতলেন ২১-১৬, ২১-১৪ ফলে। যদিও সাইনার বিদায়ের দিনে জয় ছিনিয়ে নিলেন লক্ষ্য সেন। মাত্র ২৬ মিনিটে তিনি হারান জাতীয় চ্যাম্পিয়ন সৌরভ বর্মাকে। ম্যাচের ফল ২১-৯, ২১-৭।

লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী সাইনা ম্যাচের শুরু থেকেই দিশা হারিয়ে ফেলেন। পরিস্থিতির সঙ্গে আদৌ নিজেকে মানিয়ে নিতে পারেননি। ফলে জাপানের প্রতিপক্ষ ওহোরির পক্ষে জয় ছিনিয়ে নেওয়া অনেক সহজ হয়ে যায়। সাইনার মতোই ব্যর্থ তাঁর স্বামী পারুপল্লি কাশ্যপও। তিনিও চিন তাইপের চৌ তিয়েন চেন-এর বিরুদ্ধে ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন। হেরে গিয়েছেন এইচএস প্রণয়ও। তাঁকে ২১-১৮, ২১-১৯ হারিয়েছেন জোনাথন ক্রিস্টি।

তবে গত সপ্তাহে ডাপ ওপেন ব্যাডমিন্টনে রানার্স লক্ষ্য নিজের লক্ষ্যে ছিলেন অবিচল। অতীতে দু’বার সৌরভের কাছে হারের স্মৃতি মনে রেখে শুরু থেকে এ দিন আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করেন আলমোড়ার ২০ বছরের ছেলে, যিনি ২০১৯ সালে জিতেছিলেন পাঁচটি খেতাব। দু’টি গেমে একবারের জন্য পাল্টা প্রতিরোধ গড়ে তুলতে পারেননি সৌরভ। প্রথম গেমে লক্ষ্য ৭-২ পয়েন্টে এগিয়ে যাওয়ার পরেই ছবিটা স্পষ্ট হয়ে যায়। ক্ষণিকের জন্য সৌরভ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও নিমেষে লক্ষ্য পয়েন্টের ব্যবধান নিয়ে যান ১৩-২। তার পরে আর তাঁকে পিছন ফিরে তাকাতে হয়নি। দ্বিতীয় গেমেও ছিল একই ছবি। ৭-০ এগিয়ে যান লক্ষ্য। সেখানেই হাল ছেড়ে দেন জাতীয় চ্যাম্পিয়ন সৌরভ। একপেশে ম্যাচ ২৬ মিনিটে শেষ করে দ্বিতীয় রাউন্ডে ওঠা নিশ্চিত করে ফেলেন লক্ষ্য। পরের রাউন্ডে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২৫ নম্বরে থাকা লক্ষ্যকে কঠিন পরীক্ষা দিতে হতে পারে প্রতিযোগিতার দ্বিতীয় বাছাই, ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে। তবে ডাবলস ইভেন্টে হতাশ করেছেন ভারতের খেলোয়াড়েরা। মিক্সড ডাবলসে ভারতের সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং অশ্বিনী পোন্নাপ্পা জুটি হার মানেন চিনের ফেন ইয়াং ঝে এবং ডু ইউয়ে জুটির বিরুদ্ধে। ম্যাচের ফল ১৭-২১, ২১-১৪, ১১-২১। মহিলা ডাবলসে হতাশ করেছেন ভারতের মেঘনা ঝক্কামপুড়ি এবং পূর্বিষা এস রাম জুটি। তাঁরা হার মানেন ইন্দোনেশিয়ার নীতা ভায়োলিনা মারওয়া এবং পুত্রী সোয়াইকা জুটির কাছে। ম্যাচের ফল ৮-২১, ৭-২১।

মিক্সড ডাবলসে ব্যর্থতা অশ্বিনী কাটিয়ে উঠতে পারেননি মেয়েদের ডাবলসেও। তিনি এবং এন সিক্কি রেড্ডি হেরে যান কোরিয়ার জুটি লি সোহে এবং শিন সেয়ুংচানের কাছে। ম্যাচের ফল ১৭-২১, ১৩-২১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Denmark Open saina nehwal badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE