Advertisement
১৫ জুন ২০২৪
Sanjay Manjrekar

‘জাডেজা ইংরেজি জানে না’, টুইটারের স্ক্রিনশট প্রকাশ্যে, আরও বিতর্কে মঞ্জরেকর

২০১৯ বিশ্বকাপে জাডেজাকে ‘টুকরো-টাকরা’ ক্রিকেটার বলে অভিহিত করেছিলেন মঞ্জরেকর।

মঞ্জরেকর এবং জাডেজা।

মঞ্জরেকর এবং জাডেজা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৮:৩৮
Share: Save:

আরও বিতর্কে জড়ালেন সঞ্জয় মঞ্জরেকর। রবীন্দ্র জাডেজাকে উদ্দেশ্য করে তাঁর বলা কিছু কথার পুরনো স্ক্রিনশট ছড়িয়ে পড়ল নেটমাধ্যমে, যা নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ বিশ্বকাপে জাডেজাকে ‘টুকরো টাকরা’ ক্রিকেটার বলে অভিহিত করেছিলেন মঞ্জরেকর। ওই মন্তব্য নিয়ে পরে তীব্র সমালোচনা হয়েছিল। জাডেজা নিজে সেমিফাইনালে অর্ধশতরানের পর মঞ্জরেকরের উদ্দেশে ব্যাট উঁচিয়ে ইঙ্গিত করেছিলেন। সেই ঘটনার পরবর্তী একটি ঘটনাই এবার সামনে এসেছে।

টুইটারে পোস্ট করা স্ক্রিনশটে দেখা গিয়েছে এক ভারতীয় ক্রিকেট অনুরাগীর সঙ্গে মঞ্জরেকরের কথা চালাচালির অংশ। ২০১৯ বিশ্বকাপের সেই বিতর্কের পর মঞ্জরেকর কিছু মন্তব্য করেছিলেন। ভারতের প্রাক্তন ক্রিকেটার ওই সমর্থককে লেখেন, ‘অদ্ভুত দেশে বাস করছ তুমি। তোমাদের মতো ক্রিকেটারদের ভগবানের মতো পুজো করতে বলা হয় আমাদের। আমি কিন্তু ওদের সমর্থক নই। আমি একজন বিশ্লেষক। জাডেজা আসলে ইংরেজি জানে না। তাই জন্যেই ও টুকরো-টাকরা কথাটার আসল অর্থ বুঝতে পারেনি। আর নিশ্চিত ভাবেই কেউ ওকে ভুলভাল বুঝিয়েছে’।

মঞ্জরেকরের এই মন্তব্য আগুনে ঘি ঢেলেছে। নেটাগরিক এবং অনুরাগীদের একাংশ তাঁর উপরে বেজায় খাপ্পা। ভবিষ্যতে যেন মঞ্জরেকরকে কোনওদিন ধারাভাষ্যের দায়িত্ব না দেওয়া হয়, তার জন্যে অনেকে বোর্ডকে অনুরোধ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE