Advertisement
০৩ মে ২০২৪
Badminton Asia Championship

নজির গড়ে ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপের ফাইনালে সাত্ত্বিকরা

প্রথম গেম ২১-১৮ ফলে জেতার পরে দ্বিতীয় গেমে ১৩-১৪ ফলে পিছিয়ে থাকার সময় চি লিন চোট পান। এই চোটের কারণেই ম্যাচ ছেড়ে দেয় চিনা তাইপের জুটি।

An image of Satwik and Chirag

রবিবার আরও এক ধাপ এগিয়ে গেল সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং চিরাগ শেট্টির জুটি ফাইনালে উঠে। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ০৮:৪১
Share: Save:

শুক্রবারই তাঁরা ৫২ বছর পরে ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ থেকে পুরুষদের ডাবলসে পদক নিশ্চিত করেছিলেন সেমিফাইনালে উঠে। রবিবার আরও এক ধাপ এগিয়ে গেল সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং চিরাগ শেট্টির জুটি ফাইনালে উঠে। চিনা তাইপের অলিম্পিক্স চ্যাম্পিয়ন জুটি লি ইয়াং এবং ওয়াং চি লিনকে হারালভারতীয় জুটি।

প্রথম গেম ২১-১৮ ফলে জেতার পরে দ্বিতীয় গেমে ১৩-১৪ ফলে পিছিয়ে থাকার সময় চি লিন চোট পান। এই চোটের কারণেই ম্যাচ ছেড়ে দেয় চিনা তাইপের জুটি। ফলে প্রথম ভারতীয় পুরুষদের ডাবলস জুটি হিসেবে ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার নজির গড়লেন তাঁরা।

ফাইনালে সাত্ত্বিকদের মুখোমুখি হতে হবে অষ্টম বাছাই মালয়েশিয়ার ওং ইউ সিন-টেয়ো ইয়ে ই জুটির। তাঁরা চতুর্থ বাছাই জাপানের জুটিকে হারান। শনিবারই মহিলা ও পুরুষদের সিঙ্গলসে যথাক্রমে পি ভি সিন্ধু এবং এইচ এস প্রণয় হেরে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE