Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

ISL 2021-22: আইএসএলের শুরুতেই ডার্বি খেলতে আগ্রহী নয় লাল-হলুদ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ সেপ্টেম্বর ২০২১ ০৬:৪৯
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

অভিষেকের আইএসএলে এসসি ইস্টবেঙ্গলের যাত্রা শুরু হয়েছিল ডার্বির মাধ্যমে। এটিকে-মোহনবাগানের কাছে ০-২ হেরে মাঠ ছেড়েছিলেন লাল-হলুদের ফুটবলারেরা। অষ্টম আইএসএলে তাই শুরুতেই ডার্বি খেলতে রাজি নন ক্লাব কর্তৃপক্ষ। পাঁচ-ছ’টি ম্যাচ খেলার পরেই রয় কৃষ্ণদের মুখোমুখি হতে চাইছে এসসি ইস্টবেঙ্গল।

অষ্টম আইএসএল শুরু হওয়ার কথা ১৯ নভেম্বর। উদ্বোধনী ম্যাচে এটিকে-মোহনবাগান খেলবে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে। আজ, সোমবার সরকারি ভাবে আইএসএলের ক্রীড়াসূচি ঘোষণা হওয়ার কথা। ফুটবলপ্রেমীদের যাবতীয় আগ্রহ এই মুহূর্তে লাল-হলুদ বনাম সবুজ-মেরুন ডার্বিকে কেন্দ্র করেই।

এই মরসুমেও যাতে প্রথম ম্যাচে এটিকে-মোহনবাগানের মুখোমুখি হতে না হয়, তার জন্য ইতিমধ্যেই লাল-হলুদের তরফে আইএসএল কর্তৃপক্ষের কাছে আর্জি জানানো হয়েছে। সূত্রের খবর, গত সপ্তাহেই এসসি ইস্টবেঙ্গলের তরফে এই অনুরোধ করা হয়েছে। লাল-হলুদের কর্তাদের কথায়, “এফএসডিএলকে অনুরোধ করেছি, ডার্বির আগে অন্তত পাঁচ-ছ’টি ম্যাচ যেন আমাদের খেলার সুযোগ দেওয়া হয়। কারণ, আমাদের একেবারে নতুন ভাবে দল গড়তে হয়েছে। এটিকে-মোহনবাগানের সেই সমস্যা নেই।” যোগ করেন, “গত মরসুমেও একই অবস্থা হয়েছিল আমাদের। পর্যাপ্ত প্রস্তুতি ছাড়াই ডার্বি খেলতে বাধ্য হয়েছিলাম। একই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেটাই ওদের দেখার অনুরোধ করেছি।”

Advertisement

আইএসএলের ক্রীড়াসূচি নিয়ে উৎকণ্ঠার মধ্যেই লাল-হলুদ শিবিরে জোরকদমে চলছে বিদেশি ফুটবলার নির্বাচনের কাজ। এই মরসুমে ছ’জন বিদেশি নেওয়া হবে। ইতিমধ্যেই চুক্তি হয়ে গিয়েছে স্লোভেনিয়ার মিডফিল্ডার আমির দেরভিসেভিচের সঙ্গে। সদ্য নিযুক্ত কোচ ম্যানুয়েল (মানলো) দিয়াসের সঙ্গে আলোচনা করেই দ্রুত বাকি বিদেশিদের চূড়ান্ত করে ফেলতে চান লাল-হলুদ কর্তারা। এ দিকে, রবিবার দুপুরে ময়দানে এটিকে ও মোহনবাগানের বিচ্ছেদের দাবিতে বিক্ষোভ দেখান সবুজ-মেরুন সমর্থকেরা।

গোকুলমের ড্র: ডুরান্ড কাপে রবিবার গোকুলম এফসি ২-২ ড্র করল আর্মি (লাল) দলের সঙ্গে। অন্য ম্যাচে অসম রাইফেলসকে ৫-০ চূর্ণ করে হায়দরাবাদ এফসি।

বিষ্ণুর হ্যাটট্রিক: রবিবার কলকাতা লিগে প্রিমিয়ার ডিভিশনের ম্যাচে নৈহাটি স্টেডিয়ামে খিদিরপুরকে ৫-১ হারাল এরিয়ান। হ্যাটট্রিক করেন বিষ্ণু টি এম।

আরও পড়ুন

Advertisement