Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Serena Williams

কোচিংয়ে এলেন সেরিনা! কাকে কোন খেলা শেখাচ্ছেন টেনিস তারকা?

মাত্র কয়েক দিন আগে অবসর নিয়েছেন। তার কয়েক দিনের মধ্যেই কোচের ভূমিকায় দেখা গেল সেরিনা উইলিয়ামসকে। ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালকিন প্রশিক্ষণ তো দিতেই পারেন। তাঁর নতুন ভূমিকায় রইল চমক।

অবসরজীবনেও নানা কাজে ব্যস্ত সেরিনা।

অবসরজীবনেও নানা কাজে ব্যস্ত সেরিনা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৮:১১
Share: Save:

অবসর নেওয়ার কয়েক দিনের মধ্যেই কোচের ভূমিকায় দেখা গেল সেরিনা উইলিয়ামসকে। ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালকিন প্রশিক্ষণ তো দিতেই পারেন। কিন্তু তাঁর নতুন ভূমিকায় রইল চমক।

মেয়ে অলিম্পিয়াকে খেলা শেখাচ্ছেন সেরিনা। তবে টেনিস নয়। শেখাচ্ছেন ফুটবল! মেয়ের সহকারী কোচের ভূমিকায় দেখা গেল সেরিনাকে। যদিও কিছুটা বাধ্য হয়েই এই কাজ করতে হয়েছে তাঁকে। কারণ, টেনিসের থেকে ফুটবলই এখন বেশি পছন্দ অলিম্পিয়ার।

মেয়েকে ফুটবল শেখানোর কথা নিজেই সমাজমাধ্যমে জানিয়েছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়। তিনি লিখেছেন, অলিম্পিয়ার প্রথম ফুটবল অনুশীলন দেখলাম। ও একটু ঘাবড়ে গিয়েছিল। তাই আমাকে কাছছাড়া করতে চাইছিল না। ওদেরও (অ্যাকাডেমির) স্বেচ্ছাসেবক দরকার ছিল। যে কোচকে সাহায্য করতে পারবে। আমিই সহকারী কোচের কাজ সামলালাম। এই কাজ করার জন্য অবশ্য একদমই প্রস্তুত ছিলাম না। আমি গিয়েছিলাম একটু হালকা মেজাজে সময় কাটাতে। তা করতে গিয়ে এখন আমি আধুনিক সকার মম। এই নামে আমাকে ডাকা যেতেই পারে।’

আমেরিকার ফুটবল ক্লাব অ্যাঞ্জেল সিটি এফসিতে বিনিয়োগ রয়েছে সেরিনা এবং তাঁর স্বামীর। সেই ক্লাবের অ্যাকাডেমিতেই ফুটবল শিখছে অলিম্পিয়া। আমেরিকার মহিলাদের ফুটবল লিগের অন্যতম দল অ্যাঞ্জেল সিটি এফসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE