Advertisement
০৩ মে ২০২৪
shahid afridi

Afghanistan crisis: তালিবান ভাল, এ বার বললেন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি

মহিলাদের কাজ করতে বাধা দিচ্ছে না তালিবান। এই যুক্তি দিয়ে আফগানিস্তানের বর্তমান শাসকের প্রশংসা করেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার।

শাহিদ আফ্রিদি

শাহিদ আফ্রিদি ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১১:৩৩
Share: Save:

আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন সকলেই। এর মাঝেই তালিবানের প্রশংসা করে বিতর্কে জড়ালেন শাহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বলেন, তালিবান ক্রিকেট ভালবাসে এবং তাঁরা মহিলাদের কাজ করতেও বাধা দিচ্ছে না। তাঁর এই বিতর্কিত মন্তব্যের পরই আফ্রিদিকে তালিবানের প্রধানমন্ত্রী করার দাবি উঠেছে নেটমাধ্যমে।

আফগানিস্তানের বর্তমান শাসকের প্রশংসা করে আফ্রিদি বলেন, ‘‘তালিবান ইতিবাচক মানসিকতার পরিচয় দিচ্ছে। এর আগে ওরা এরকম ছিল না। মহিলাদের কাজ করতেও বাধা দিচ্ছে না তালিবান।’’

আফ্রিদি মনে করেন ক্রিকেট নিয়েও উৎসাহী তালিবান। তিনি বলেন, ‘‘আমার মনে হয়, ওরা ক্রিকেটকেও খুব পছন্দ করে।’’

আফগানিস্তানের অস্থিরতার কারণে আপাতত স্থগিত রাখা হয়েছে পাকিস্তান-আফগানিস্তান সিরিজ। আফ্রিদির দাবি, ‘‘তালিবান পাকিস্তানের বিরুদ্ধে সিরিজকেও সমর্থন করছে।’’

পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের কথায় বিতর্কের ঝড় উঠতে শুরু করেছে। নেট মাধ্যমে কেউ কেউ খোঁচা দিয়ে লিখেছেন, আফ্রিদিই হয়ত আফগানিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলেছেন। কারও খোঁচা, আফ্রিদিকেই প্রধানমন্ত্রী করে দেওয়া হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shahid afridi taliban afganistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE