Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নির্বাসিত হওয়ার পর এমসিসি থেকে সরে দাঁড়ালেন শাকিব

সংবাদ সংস্থা
ঢাকা ৩০ অক্টোবর ২০১৯ ১৫:২০
এমসিসি-র সাম্মানিক পদ ছাড়লেন শাকিব। — ফাইল চিত্র।

এমসিসি-র সাম্মানিক পদ ছাড়লেন শাকিব। — ফাইল চিত্র।

মেরিলিবোন ক্রিকেট ক্লাব-এর ক্রিকেট কমিটি থেকে সরে দাঁড়ালেন বিশ্বসেরা অলরাউন্ডার শাকিব আল হাসান। এমসিসি এক বিবৃতি দিয়ে এই খবর জানিয়েছে।

২০১৭ সালে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এমসিসি ক্রিকেট কমিটির সদস্য হয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। ক্রিকেট বিশ্বের আইকনিক ব্যক্তিত্বরাই এই পদে সদস্য হন।

মঙ্গলবারের ঘটনা পুরো ছবিটাই বদলে দিল। বুকির কাছ থেকে প্রস্তাব পেলেও তা গোপন করে যান বাঁ হাতি অলরাউন্ডার। শাকিবের উপরে নেমে আসে নির্বাসনের খাঁড়া। মঙ্গলবার সন্ধেয় আইসিসি জানিয়ে দেয়, দু’ বছরের জন্য নিষিদ্ধ করা হচ্ছে শাকিবকে।

Advertisement

আরও পড়ুন: পিচে ঘাস আর রোদ থাকলে এই বল খেলা কঠিন, বলছেন গোলাপি বলে খেলা ভারতের প্রথম ব্যাটসম্যান

তার পরেই বাংলাদেশের তারকা ক্রিকেটার নিজেই সরে দাঁড়ান সাম্মানিক এই পদ থেকে। শাকিবের সরে দাঁড়ানোর খবরের প্রেক্ষিতে ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং বলেছেন, ‘‘শাকিবকে কমিটি থেকে হারানোয় আমরা ব্যথিত। গত কয়েক বছরে শাকিব যথেষ্ট অবদান রেখেছে। আমরা শাকিবের পদত্যাগের সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই। সঠিক সিদ্ধান্তই ও নিয়েছে বলে মনে করি।’’

ক্রিকেটের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নিয়ে প্রস্তাব দেয় এমসিসি। মেরিলিবোন ক্রিকেট ক্লাবের প্রস্তাবেই ক্রিকেটে নানা পরিবর্তন আসে। প্রতি বছর দু’ বার এই কমিটির সভা হয়। ২০২০ সালের মার্চে শ্রীলঙ্কায় পরবর্তী সভা হওয়ার কথা। সেই সময়ে শাকিব নিষিদ্ধই থাকবেন।

আরও পড়ুন

Advertisement