Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mohammad Shiraz

অস্ট্রেলিয়া থেকে ফিরেই প্রয়াত বাবাকে শ্রদ্ধা জানালেন সিরাজ

এই সিরিজ শুরু হওয়ার ঠিক আগে বাবাকে হারান সিরাজ। কিন্তু জাতীয় দলের কর্তব্য ফেলে দেশে ফিরে আসতে পারেননি তিনি।

বাবাকে শ্রদ্ধা জানালেন সিরাজ

বাবাকে শ্রদ্ধা জানালেন সিরাজ ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১৭:৩৫
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পর প্রয়াত বাবাকে শ্রদ্ধা জানালেন মহম্মদ সিরাজ। এই সিরিজ শুরু হওয়ার ঠিক আগে বাবাকে হারান সিরাজ। কিন্তু জাতীয় দলের কর্তব্য ফেলে দেশে ফিরে আসতে পারেননি তিনি। বাবা মহম্মদ ঘউসের স্বপ্নপূরণ করতে থেকে যান দলের সঙ্গেই।

বাবাকে যেখানে কবর দেওয়া হয়েছে, সফর শেষ করে দেশে ফিরেই সেখানে যান সিরাজ। সেখানে গিয়ে তিনি জানান, ‘‘দেশের জন্য খেলতে পেরেছি। তাই ঈশ্বরকে ধন্যবাদ দেব। বাবার স্বপ্ন ছিল যে, তাঁর ছেলের খেলা সারা বিশ্ব দেখবে। উনি থাকলে আজ খুব খুশি হতেন। ওঁর প্রার্থনার জন্যই আমি পাঁচ উইকেট পেয়েছি। এটা বর্ণনা করার মত ভাষা নেই আমার কাছে।’’

সিরাজের বক্তব্য, ‘‘বাবা মারা যাওয়ার পর ৫ উইকেট নেওয়া তো দূরের কথা, খেলাই একেবারে সহজ ছিল না। কিন্তু আমি বাড়িতে মার সঙ্গে কথা বলেছিলাম। বাড়ির সবাই আমায় মানসিক শক্তি দিয়েছে। আমার মনে হয় আমি বাবার ইচ্ছে পূরণ করতে পেরেছি।’’

তবে শুধু বাবার মৃত্যু নয়, অস্ট্রেলিয়ায় বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের শিকার হওয়াটাও যথেষ্ট আঘাত দিয়েছিল সিরাজকে। আম্পায়ারদের ডেকে গোটা ঘটনা জানান তিনি। এরপর ছয় সমর্থককে বের করে দেয় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI India's Australia Tour Mohammad Shiraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE