Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

এশিয়া একাদশে ভারতের ৬ জন, নেতৃত্ব দিতে পারেন কোহালি

সংবাদ সংস্থা
ঢাকা ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১৭:২৪
তামিম, গেল, কোহালি খেলবেন বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ ম্যাচে। —ফাইল চিত্র।

তামিম, গেল, কোহালি খেলবেন বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ ম্যাচে। —ফাইল চিত্র।

সব ঠিকঠাক থাকলে বিরাট কোহালি বনাম ফ্যাফ দু’ প্লেসির লড়াই দেখবে ক্রিকেটবিশ্ব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া বনাম বিশ্ব একাদশের দুটি টি টোয়েন্টি ম্যাচ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মার্চের ১৮ ও ২১ তারিখ এই দু’টি টি টোয়েন্টি ম্যাচ হবে ঢাকায়।

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান চূড়ান্ত দল না জানালেও, দু’টি দলের বেশ কয়েকজন তারকার নাম ঘোষণা করেছেন।

এশিয়া একাদশে রয়েছেন ছ’ জন ভারতীয় ক্রিকেটার। ভারত অধিনায়ক খেলতে পারেন একটি ম্যাচ। কোহালির সিদ্ধান্তের অপেক্ষায় এখন বিসিসিআই।

Advertisement

আরও পড়ুন: প্রথম টেস্টে ভারত হারল কেন? জানালেন প্রাক্তন পাক অধিনায়ক

কোহালির মতো লোকেশ রাহুলও একটি ম্যাচেই নামবেন বলে জানা গিয়েছে। ভারতের বাকি চার ক্রিকেটার— শিখর ধওয়ন, ঋষভ পন্থ, কুলদীপ যাদব এবং মহম্মদ শামি দু’টি ম্যাচই খেলবেন বলে খবর। এশিয়া একাদশ দলে রয়েছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার—মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ, মুস্তাফিজুর রহমান ও লিটন দাস।

অন্য দিকে, বিশ্ব একাদশের রিমোট কন্ট্রোল দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফ্যাফ দু’ প্লেসির হাতে থাকতে পারে। ক্রিস গেল-সহ চার জন ক্যারিবিয়ান ক্রিকেটারের পাশাপাশি ইংল্যান্ডের তিন জন, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের দু’ জন করে ক্রিকেটারকে নেওয়া হয়েছে বিশ্ব একাদশ দলে। অস্ট্রেলিয়া থেকে কেবল অ্যান্ড্রু টাই বিশ্ব একাদশে জায়গা পেয়েছেন বলে শোনা গিয়েছে।

আরও পড়ুন: ফর্মে থাকা রাহুল নেই কেন টেস্টে, প্রশ্ন তুললেন কপিল

আরও পড়ুন

Advertisement