Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

প্রথম টেস্টে ভারত হারল কেন? জানালেন প্রাক্তন পাক অধিনায়ক

কোথায় ভুল হয়ে গেল ভারতের? কী রণনীতি নিতে পারতেন কোহালিরা? প্রাক্তন পাক অধিনায়ক দিলেন ভারতের হারের ব্যাখ্যা।

ব্যাট হাতে ব্যর্থ কোহালি। ছবি— এএফপি।

ব্যাট হাতে ব্যর্থ কোহালি। ছবি— এএফপি।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৫৭
Share: Save:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজেদের সহজাত খেলাটাই তুলে ধরতে পারেনি ভারত। দুটো ইনিংসেই ম্লান দেখিয়েছে বিরাট কোহালিদের। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফের মতে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটো ইনিংসে গুটিয়ে থাকার জন্যই হারতে হয়েছে ভারতকে।

নিজের ইউটিউব চ্যানেলে প্রাক্তন পাক অধিনায়ক বলেছেন, ‘‘বিদেশের মাটিতে ভারতের পারফরম্যান্স ভাল নয়। ওরা নিজেদের সহজাত ক্রিকেটটাই তুলে ধরতে পারেনি। দুটো ইনিংসেই গুটিয়ে থাকতে দেখা গিয়েছে ওদের। বাউন্ডারি হাঁকানোর একাধিক বল ছেড়ে দিয়েছে ভারতীয় ব্যাটসম্যানরা। একটা দারুণ বলে উইকেট গিয়েছে ভারতের। এ ভাবে সাধারণত খেলে না ভারত।’’

ভারতীয় ব্যাটিং লাইন আপে রয়েছেন কোহালি, পূজারা, রাহানেদের মতো তারকা ব্যাটসম্যান। দুটো ইনিংসের একটিতেও দুশো রানের গণ্ডি অতিক্রম করতে পারেনি ভারত। প্রথম ইনিংসে কোহালিরা করেন ১৬৫ রান। দ্বিতীয় ইনিংসে ১৯১। কিউয়ি আক্রমণের সামনে অসহায় দেখিয়েছে কোহালি-পূজারাদের।

আরও পড়ুন: ফর্মে থাকা রাহুল নেই কেন টেস্টে, প্রশ্ন তুললেন কপিল

কোথায় ভুল হয়ে গেল ভারতের? কী রণনীতি নিতে পারতেন কোহালিরা? প্রাক্তন পাক উইকেট কিপার বলছেন, ‘‘প্রথম ইনিংসে ভারত আক্রমণের রাস্তা নিতেই পারত। হতাশাজনক ব্যাটিং ও বোলিং করেছে। এই উইকেটে সফল হতে পারত উমেশ যাদব। কিন্তু তার বদলে স্টাম্প টার্গেট করে ওরা বল করে গিয়েছে। সিম ও সুইং বোলিংয়ের সহায়ক যখন হয় উইকেট, তখন অফ স্টাম্পের বাইরে বল ফেলতে হয় যাতে ব্যাটসম্যান ড্রাইভ করে।’’

আরও পড়ুন: বাংলার বিরুদ্ধে শেষ চারের স্কোয়াড ঘোষণা করল কর্নাটক, দলে ফিরলেন রাহুল

ভারতীয় বোলাররা এই ভুলটাই করে গিয়েছেন। যার খেসারত দিতে হয়েছে বেসিন রিজার্ভে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE