Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

অক্সিজেন জোগানের পর এবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে দুঃস্থ মানুষদের জন্য টিকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ জুন ২০২১ ১৯:০৫
অক্সিজেন জোগানের পর সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে দুঃস্থ মানুষদের জন্য টিকা দান।

অক্সিজেন জোগানের পর সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে দুঃস্থ মানুষদের জন্য টিকা দান।
ফাইল চিত্র

করোনা পরিস্থিতির মধ্যে আক্রান্তদের পাশে থাকার জন্য অক্সিজেনের ব্যবস্থা করছিলেন। আর এ বার দুঃস্থ মানুষদের জন্য বিনামূল্যে কোভিড টিকা দেওয়ার ব্যবস্থাও করলেন। উদ্যোক্তার নাম সৌরভ গঙ্গোপাধ্যায়বিসিসিআই প্রধান ও তাঁর দপ্তরের লোকজন ইতিমধ্যেই শহরের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে এই বিষয়ে চুক্তি সেরে ফেলেছেন। আগামী ১৩ জুন ১৫০ মানুষকে কোভিড টিকার প্রথম ডোজ দেওয়ার ব্যবস্থা করবেন মহারাজ। তবে পরবর্তী সময়ে এই সংখ্যা আরও বাড়বে।

জানা গিয়েছে গত কয়েক মাস ধরে এই উদ্যোগ নেওয়ার কথা ভাবছিলেন সৌরভ। তাঁর সেই স্বপ্ন এ বার বাস্তবায়িত হতে চলেছে। সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল-এর দ্বিতীয় পর্ব সুষ্ঠু ভাবে আয়োজন করার জন্য এই মুহূর্তে মরু শহরে রয়েছেন তিনি। গত ২ জুন সৌরভ দুবাই চলে গিয়েছেন। ১৩ জুন তাঁর কলকাতায় ফেরার কথা। সেই দিন তাঁর বেহালার বাড়ি সংলগ্ন দপ্তরে এই টিকা দেওয়ার শিবিরের আয়োজন করা হবে। দুঃস্থদের পাশাপাশি যাঁদের কোমর্বিডিটি অর্থাৎ অনান্য একাধিক অসুস্থতা রয়েছে তাঁদেরও এই টিকা দেওয়া হবে। আগে থেকে ১৫০ জনকে বাছাই করে তাঁদের নাম নথিভুক্ত করা হবে। স্বাস্থ্য কর্মীরা এলাকা ঘুরে এই তালিকা তৈরি করার কাজে ইতিমধ্যেই নেমে পড়েছেন।

গত বছর থেকেই কোভিডের মোকাবিলা করার জন্য একের পর এক সমাজসেবামূলক কাজ করেছেন। তাঁর কেনা অক্সিজেন কনসেনট্রেটর ইতিমধ্যেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন হাসপাতাল ও স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে তুলে দেওয়া হয়েছে। এর মধ্যে আরও ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর দান করেছেন তিনি।

Advertisement


আরও পড়ুন

Advertisement