Advertisement
২৫ এপ্রিল ২০২৪
sourav ganguly

প্রেম দিবসে হৃদয় কেমন আছে সৌরভের, জানালেন নিজেই

বছরের শুরুতেই হার্টের সমস্যার কারণে শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে।

ভাল আছেন নিজেই জানালেন সৌরভ

ভাল আছেন নিজেই জানালেন সৌরভ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৯
Share: Save:

প্রেম দিবসের দিনে এক বিখ্যাত তেল প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে ফের একবার দেখা গেল সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বছরের শুরুতেই হার্টের সমস্যার কারণে শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে। রবিবার সুস্থ হয়ে নেট মাধ্যমে সেই বিজ্ঞাপনে ফের একবার দেখা গেল তাঁকে। রবিবার প্রেম দিবসে হৃদয়ের সঙ্গে এই দিনের যোগাযোগের কথা আবারও মনে করিয়ে দিলেন বাংলার মহারাজ।

নিজের স্বাক্ষর করা বিবৃতিতে সৌরভ লেখেন, ‘একটা ভাল খবর দিয়ে দেওয়া যাক। আমার হার্ট এখন একদম ঠিক আছে। যখন আমি নিয়মিত খেলতাম তখন যতটা ভাল ছিল, এখনও ততটাই ভাল আছে। ছোট্ট একটা সমস্যা হয়েছিল আমার হার্টের ধমনিতে। তবে এখন সব মিটে গিয়েছে, আমি ভাল আছি। তা হলে সমস্যাটা কী? আমার মতো ফিট আর অপেক্ষাকৃত কম বয়সী কারও হার্টের সমস্যা হতে পারে তা হয়তো আপনারা ভাবতে পারেননি। আসলে ব্যাপারটা কী জানেন, হার্টের সমস্যার অনেক কারণ থাকতে পারে। একটা বড় কারণ হল পারিবারিক ইতিহাস। সমস্যাটা আমার বংশগত। তবে হার্টকে ঠিক রাখতে হলে জীবনযাত্রা ঠিক রাখতে হবে। তা মেনে না চললে আরও গুরুতর সমস্যা হতে পারে। আমি আগে যা যা করতাম এখনও তাই করি। নিজের হার্টকে ভালোবাসুন’।

হৃদয় ভাল রাখতে একটা নতুন পন্থা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। স্বাস্থ্যকর অভ্যাস বজায় রাখা, নিয়মিত ব্যায়াম করা, অ্যান্টি অক্সিডেন্ট থাকে এমন খাবার খাওয়া, পর্যাপ্ত বিশ্রাম নেওয়া এবং নিয়মিত শরীরের পরীক্ষা করা। বিবৃতিতে তিনি লিখেছেন, ‘আপনি যাঁদের ভালবাসেন তাঁদেরও এটা মেনে চলার পরামর্শ দিন। আপনারাও আপনাদের হার্টের ব্যাপারে সচেতন হন। হার্ট সুস্থ থাক। আপনি ভাল থাকুন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI sourav ganguly Indian Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE