Advertisement
২৩ এপ্রিল ২০২৪
COVID-19

বিনামূল্যে করোনার টিকা দিচ্ছে কলকাতার দুই ফুটবল ক্লাব, শামিল আইএফএ-ও

এই টিকাকরণ কর্মসূচি চালু হতেই বহু স্থানীয় মানুষও আসতে থাকেন টিকা নিতে।

ছবি প্রতীকী

ছবি প্রতীকী ফাইল চিত্র

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৯:১৭
Share: Save:

কোভিডের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গেই টিকার আকাল দেখা গিয়েছে গোটা দেশজুড়ে। এর মধ্যেই এগিয়ে এল কলকাতার দুটি ক্লাব ও আইএফএ। সাদার্ন সমিতি, কালীঘাট মিলন সংঘের সঙ্গে আইএফএ-র যৌথ উদ্যোগে শুরু হয়েছে বিনামূল্যে টিকাকরণ কর্মসূচি।

সাদার্ন সমিতি কর্তা সৌরভ পাল বলেন, ‘‘আমাদের ক্লাবের বাইরে একটা প্রাথমিক চিকিৎসা কেন্দ্র রয়েছে। সেখানে আমরা রোজ দেখছি প্রচুর মানুষের ভিড়। বেশিরভাগ মানুষই দরিদ্র পরিবারের। এঁদের পক্ষে টিকা কেনার টাকা দেওয়া সম্ভব নয়। এটা দেখেই আমরা ঠিক করি এই কাজ আমাদের চালিয়ে যেতে হবে।’’

তিনি আরও বলেন, ‘‘প্রথমিক ভাবে আমাদের লক্ষ্য ছিল ফুটবলের সঙ্গে জড়িত বিভিন্ন মানুষ যেমন রেফারি, বিভিন্ন ক্লাবের কর্মকর্তা ও ময়দানের অন্যান্য কাজের সঙ্গে জড়িত মানুষদের এই টিকা দেওয়া। ভেবেছিলাম, ৩০০-৪০০ জনকে টিকা দেব।’’

তবে সব হিসেব উল্টে যায়। এই টিকাকরণ কর্মসূচী চালু হতেই বহু স্থানীয় মানুষও আসতে থাকেন টিকা নিতে। প্রায় ৯০০ জন নিজেদের নাম নথিভুক্ত করান। এরপর বাধ্য হয়ে কালীঘাট মিলন সংঘ ও আইএফএ-এর দারস্থ হন সৌরভরা। নিরাশ করেননি কেউই। দেশের এই দুঃসময়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে চলেছে কলকাতার দুটি ফুটবল ক্লাব ও বাংলার ফুটবলের নিয়ামক সংস্থা।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata COVID-19 Southern Samity
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE