Advertisement
১১ মে ২০২৪
olympics

ভারত থেকে আরও তিন ক্রীড়াবিদ টোকিয়ো অলিম্পিক্সের টিকিট পেলেন

বুলগেরিয়ার সোফিয়াতে বিশ্ব অলিম্পিক্সের যোগ্যতাঅর্জন পর্ব খেলতে নেমেছিলেন সুমিত।

কুস্তিগির সুমিত মালিক এবং রোয়ার অর্জুন লাল জাট ও অরবিন্দ সিংহ

কুস্তিগির সুমিত মালিক এবং রোয়ার অর্জুন লাল জাট ও অরবিন্দ সিংহ টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৮:২২
Share: Save:

ভারত থেকে অলিম্পিক্সে যাচ্ছেন আরও তিন ক্রীড়াবিদ। শুক্রবার টোকিয়োর টিকিট নিশ্চিত করলেন তিন জন। এঁরা হলেন কুস্তিগির সুমিত মালিক এবং রোয়ার অর্জুন লাল জাট ও অরবিন্দ সিংহ।

বুলগেরিয়ার সোফিয়াতে বিশ্ব অলিম্পিক্সের যোগ্যতাঅর্জন পর্ব খেলতে নেমেছিলেন সুমিত। সেখানে ১২৫ কেজি বিভাগের ফাইনালে ওঠার সঙ্গে সঙ্গেই অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করে ফেলেন। চতুর্থ ফ্রিস্টাইল কুস্তিগির হিসেবে তিনি অলিম্পিক্সে যাচ্ছেন। এর আগে যোগ্যতা অর্জন করেছেন রবি দাহিয়া (৫৭ কেজি), বজরং পুনিয়া (৬৫ কেজি) এবং দীপক পুনিয়া (৮৬ কেজি)।

অন্যদিকে, এশিয়া/ওশেনিয়া কন্টিনেন্টাল রেগাট্টায় পুরুষদের লাইটওয়েট স্কালস বিভাগে অন্তিম রেসে দ্বিতীয় স্থানে শেষ করেন অর্জুন এবং অরবিন্দ। তার সুবাদেই অলিম্পিক্সের টিকিট পেয়েছেন। সিঙ্গলস বিভাগে চতুর্থ স্থানে শেষ করে যোগ্যতা অর্জন করার সুযোগ ছিল জাকার খানের সামনেও। কিন্তু যেহেতু রেগাট্টায় একটি দেশের একটিই কোটা, তাই জাকারের অলিম্পিক্সে যাওয়া হচ্ছে না। অর্জুন এবং অরবিন্দই যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wrestling olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE