Advertisement
১১ মে ২০২৪
lasith malinga

Lasith Malinga: সব ধরনের ক্রিকেট থেকে সরে গেলেন লাসিথ মালিঙ্গা

আইপিএল থেকে আগেই অবসর নিয়েছিলেন মালিঙ্গা। সেই কারণে এই বছরের গোড়ায় মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে ছেড়ে দিয়েছিল।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৮:২৫
Share: Save:

কালো-সোনালি ঝাঁকড়া চুলে একটু অস্বাভাবিক বোলিং অ্যাকশনে সেই বিষাক্ত ইয়র্কারগুলি আর দেখা যাবে না। সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন লাসিথ মালিঙ্গা।

টুইটারে অবসরের সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন শ্রীলঙ্কার এই জোরে বোলার। লিখেছেন, ‘জুতো জোড়া তুলে রাখছি। সব ধরণের ক্রিকেট থেকে সরে যাচ্ছি। আমার এই যাত্রাপথে যাঁদের পাশে পেয়েছি, সবাইকে ধন্যবাদ। তরুণ প্রজন্মকে আমার অভিজ্ঞতা দিয়ে সাহায্য করার জন্য মুখিয়ে আছি।’

১৭ বছরের আন্তর্জাতিক ক্রিকেটে যে দলগুলির হয়ে খেলেছেন, সেগুলিকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

আইপিএল থেকে আগেই অবসর নিয়েছিলেন মালিঙ্গা। সেই কারণে এই বছরের গোড়ায় মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে ছেড়ে দিয়েছিল। তখন অবসরের সিদ্ধান্ত নিয়ে মালিঙ্গা জানিয়েছিলেন, ‘‘পরিবারের সঙ্গে আলোচনা করার পর আমার মনে হয়েছে, সব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নেওয়ার এটাই সঠিক সময়। যেহেতু সামনেই আইপিএল নিলাম রয়েছে, তাই আমি এই ব্যাপারে মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের সঙ্গেও আলোচনা করেছি। ওঁরা আমার সিদ্ধান্তকে সমর্থন করেছেন।’’

শ্রীলঙ্কার হয়ে ৩০টি টেস্টে ১০১টি উইকেট রয়েছে মালিঙ্গার। একদিনের ক্রিকেটে ২২৬টি ম্যাচে ৩৩৮টি উইকেট নিয়েছেন। দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৮৪টি। উইকেট নিয়েছেন ১০৭টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lasith malinga Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE