Advertisement
২০ এপ্রিল ২০২৪
india vs england

ইংল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজেও স্লেজিংয়ের ভাষা কোহালির ভারত

শ্রীলঙ্কার বিরুদ্ধে সময়টা ভাল যাচ্ছিল না ইংরেজ ওপেনার দমিনিক সিবলির।

 নিরোশান ডিকওয়েল্লা।

নিরোশান ডিকওয়েল্লা। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ১৭:৫২
Share: Save:

ভারতের বিরুদ্ধে যে কঠিন লড়াইয়ের মুখে পড়বে ইংল্যান্ড, সেটা বুঝতে পেরেছে শ্রীলঙ্কাও। ২-০ সিরিজ হারলেও ইংরেজ ব্যাটসম্যানের মনঃসংযোগ ভাঙতে ভারতের নামই নিলেন শ্রীলঙ্কার উইকেটকিপার নিরোশান ডিকওয়েল্লা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সময়টা ভাল যাচ্ছিল না ইংরেজ ওপেনার দমিনিক সিবলির। দ্বিতীয় টেস্টের শেষ ইনিংসের আগে পর্যন্ত ২ অঙ্কের রানে পৌঁছতেই পারেননি তিনি। শেষ টেস্টে সিবলির অপরাজিত ৫৬ রানে ভর করেই জয় আসে ইংল্যান্ডের। সেই ইনিংসের সময়ে ডিকওয়েল্লা জিজ্ঞেস করেন, “ভারতের বিরুদ্ধেও তুমি ওপেন করবে?” এমন প্রশ্নে যদিও পিছিয়ে আসেননি সিবলি। তিনি বলেন, “জানি না। খুব ভাল খেলতে পারিনি এই সিরিজে।”

অধিনায়ক হিসেবে রুটের ২৫তম টেস্টে জয় এসেছে গলে। ভারতের বিরুদ্ধে একটি টেস্ট জিততে পারলেই তিনি ছুঁয়ে ফেলবেন মাইকেল ভনকে। অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের হয়ে সব চেয়ে বেশি ম্যাচ জিতেছেন ভন। ২৬ টেস্ট জয়ের সেই রেকর্ড ভাঙতে রুটকে জিততে হবে আরও দুটো ম্যাচ। ভারতের বিরুদ্ধে এই সিরিজেই সেই রেকর্ড তিনি গড়তে পারেন কি না সেই দিকেই নজর থাকবে ইংরেজ ভক্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE