Advertisement
১৩ এপ্রিল ২০২৪
State Games

State Games: শুক্রবার শুরু রাজ্য গেমস, উদ্বোধনে থাকবেন মৌমা, সায়নী, পৌলমীরা

আগামী ১৩ মে থেকে শুরু হতে চলেছে রাজ্য গেমস। দু’বছর অন্তর এই প্রতিযোগিতায় আয়োজন করা হয়, যা বেশি পরিচিত নেতাজী সুভাষ গেমস নামে।

রাজ্য গেমসের সাংবাদিক বৈঠকে হাজির সায়নী, অতনু এবং বিওএ সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায়।

রাজ্য গেমসের সাংবাদিক বৈঠকে হাজির সায়নী, অতনু এবং বিওএ সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৯:৪১
Share: Save:

আগামী ১৩ মে থেকে শুরু হতে চলেছে রাজ্য গেমস। দু’বছর অন্তর এই প্রতিযোগিতায় আয়োজন করা হয়, যা বেশি পরিচিত নেতাজী সুভাষ গেমস নামে। বেঙ্গল অলিম্পিক্স সংস্থার সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায় বুধবার এক সাংবাদিক বৈঠকে জানান, রাজ্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ম্যাকাউট) সহযোগিতার এ বারের প্রতিযোগিতা আয়োজন হতে চলেছে। ১৬ মে পর্যন্ত এই প্রতিযোগিতা চলবে।

হরিণঘাটায় ম্যাকাউটের ক্যাম্পাসে আগামী শুক্রবার রাজ্য গেমসের উদ্বোধন হবে। হাওড়া, হুগলি, সল্টলেকের সাই কমপ্লেক্স এবং রাজ্যের বিভিন্ন জায়গাজুড়ে এই প্রতিযোগিতা চলবে। মোট ৪১টি ইভেন্টে অংশ নেবেন পাঁচ হাজারেরও বেশি ক্রীড়াবিদ। উদ্বোধনে হাজির থাকবেন পদ্মশ্রী টেবিল টেনিস খেলোয়াড় মৌমা দাস, পৌলমী ঘটক, সৌম্যদীপ রায়, তীরন্দাজ দোলা বন্দ্যোপাধ্যায় এবং রাহুল বন্দ্যোপাধ্যায়, অ্যাথলিট সোমা বিশ্বাস, বক্সার আলি কামার এবং সম্প্রতি মলোকাই চ্যানেল জয় করে আসা সাঁতারু সায়নী দাস। সমাপ্তি অনুষ্ঠানে থাকবেন অলিম্পিয়ান তীরন্দাজ অতনু দাস। এ ছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, মন্ত্রী স্বপন দেবনাথ-সহ একাধিক মন্ত্রীর থাকার কথা।

অষ্টম রাজ্য গেমসের ম্যাসকটের নাম দেওয়া হয়েছে ‘আবাং’। এই নাম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া। ট্যাগলাইন দেওয়া হয়েছে ‘এসো খেলি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE