Advertisement
০৭ ডিসেম্বর ২০২৩
Stefanos Tsitsipas

ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে উঠে গেলেন পঞ্চম বাছাই চিচিপাস

ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে উঠে গেলেন পঞ্চম বাছাই স্টেফানোস চিচিপাস। এই নিয়ে টানা পাঁচ বার। গ্রিসের খেলোয়াড় বুধবার হারালেন স্পেনের রবার্তো কার্বায়েস বায়েনাকে।

stefanos tsitsipas

বুধবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে খেলছেন চিচিপাস। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১৮:০০
Share: Save:

ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে উঠে গেলেন পঞ্চম বাছাই স্টেফানোস চিচিপাস। এই নিয়ে টানা পাঁচ বার। গ্রিসের খেলোয়াড় বুধবার হারালেন স্পেনের রবার্তো কার্বায়েস বায়েনাকে। ফল চিচিপাসের পক্ষে ৬-৩, ৭-৬, ৬-২। সুরকির কোর্টে এই নিয়ে ২০টি ম্যাচ জিতলেন তিনি।

প্রতিভাবান হয়েও এখনও পর্যন্ত গ্র্যান্ড স্ল্যাম পাননি চিচিপাস। তবে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত নিয়ন্ত্রণ ছিল তাঁর কাঁধে। ভাল ফুটওয়ার্ক দেখা যায় তাঁর খেলায়। ম্যাচ নিয়ন্ত্রণ করেছেন ফোরহ্যান্ডে। তাঁর সঙ্গে টপস্পিনের মিশেলে নাজেহাল করে দেন বিপক্ষকে।

ম্যাচের পর চিচিপাস বলেন, “দিনের বেলার রোদের মধ্যে খেলতে নামলে বলের বাউন্স এবং নড়াচড়া দারুণ লাগে। এ বছর বেশ কয়েক বার বৃষ্টি হয়েছে। তখন খেলতে ভাল লাগেনি। এ রকম রোদেই আমার খেলতে ভাল লাগে।”

বিশ্বের ৫৭ নম্বর বায়েনাকে প্রথম এবং তৃতীয় সেটে দাঁড়াতে দেননি চিচিপাস। দ্বিতীয় সেটে দু’বার সার্ভিস ব্রেক হয় তাঁর। টাইব্রেকে লড়াই করে জিততে হবে। দু’ঘণ্টা ১৬ মিনিট ধরে চলেছে লড়াই। তৃতীয় রাউন্ডে দিয়েগো শোয়ার্ৎজম্যান বনাম নুনো বোর্জেস ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে খেলবেন চিচিপাস।

চলতি মরসুমে ২৯টি ম্যাচে জিতলেন চিচিপাস। হেরেছেন আটটি ম্যাচে। রোম মাস্টার্সে সেমিফাইনালে উঠেছিলেন তিনি। গত মাসে বার্সেলোনা মাস্টার্সের ফাইনালে উঠেছিলেন। ফরাসি ওপেন জিততে পারলে চিচিপাসের সামনে সুযোগ রয়েছে বিশ্বের এক নম্বর হওয়ার। কারণ, ড্যানিল মেদভেদেভ মঙ্গলবার হেরে গিয়েছেন।

ম্যাচের পর চিচিপাস আরও বলেন, “দর্শকরা খুবই ভাল ছিলেন। সুজেন-লেংলেন কোর্টে খেলার অনুভূতি সব সময়েই ভাল। রোলাঁ গারোজে খেলে সব সময়েই দর্শকদের ভালবাসা পেয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE