Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asian Games 2023

দুই বাঙালি মেয়ের হাত ধরে এশিয়ান গেমসে পদক নিশ্চিত, বিশ্বসেরাদের হারালেন সুতীর্থা-ঐহিকা

ভারতের আরও একটি পদক নিশ্চিত করলেন দুই বাঙালি সুতীর্থা মুখোপাধ্যায় ও ঐহিকা মুখোপাধ্যায়। কোয়ার্টার ফাইনালে চিনের জুটিকে হারিয়ে সেমিফাইনালে উঠলেন তাঁরা।

asian games

সুতীর্থা (বাঁ দিকে) ও ঐহিকা মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৫
Share: Save:

এশিয়ান গেমসে ভারতের হয়ে আরও একটি পদক নিশ্চিত করলেন দুই বাঙালি সুতীর্থা মুখোপাধ্যায় ও ঐহিকা মুখোপাধ্যায়। টেবল টেনিসের মহিলাদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে চিনের জুটিকে হারিয়ে সেমিফাইনালে উঠলেন তাঁরা। শেষ চারে ওঠায় পদক নিশ্চিত করলেন সুতীর্থা ও ঐহিকা। চিনের জুটিকে সুতীর্থারা হারালেন ৩-১ (১১-৫, ১১-৫, ৫-১১, ১১-৯) গেমে।

টেবল টেনিসে নজির গড়েছেন সুতীর্থা ও ঐহিকা। এশিয়ান গেমসে টেবল টেনিসে ভারত এর আগে কোনও পদক পায়নি। এই প্রথম কোনও পদক নিশ্চিত হল। ২ অক্টোবর, সোমবার সেমিফাইনাল খেলতে নামবেন ভারতীয় খেলোয়াড়েরা। সেমিফাইনাল জিততে পারলে সে দিনই ফাইনাল খেলতে হবে তাঁদের। সেমিফাইনালে হারলে অন্তত ব্রোঞ্জ পাবেন তাঁরা।

কোয়ার্টার ফাইনালে চিনের চেন মেং ও ওয়াং ইডি জুটির বিরুদ্ধে নেমেছিলেন সুতীর্থারা। বর্তমান বিশ্বসেরা জুটির বিরুদ্ধে শুরু থেকেই দাপট দেখান তাঁরা। প্রথম গেম ১১-৫ জিতে যায় ভারতীয় জুটি। পরের গেমেও একই রকম খেলেন সুতীর্থা ও ঐহিকা। দু’জনের মধ্যে বোঝাপড়া খুব ভাল ছিল। মাথা ঠান্ডা রেখে খেলছিলেন তাঁরা। ফলে দ্বিতীয় গেমও ১১-৫ জিতে যান সুতীর্থারা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তৃতীয় গেমে অবশ্য খেলায় ফেরে চিন। ভারতীয় জুটি তাড়াহুড়ো করতে গিয়ে কয়েকটি ভুল করে ফেলেন। সেই ভুল কাজে লাগিয়ে ১১-৫ তৃতীয় গেম জিতে যায় চিন। চতুর্থ গেমে অবশ্য নিজেদের ভুল শুধরে নেন সুতীর্থা ও ঐহিকা। বিশেষ করে ঐহিকা বেশ কয়েকটি ভাল শট খেলেন। ১১-৯ গেম জিতে ম্যাচ জিতে সেমিফাইনালে পা দেন সুতীর্থা ও ঐহিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE