Advertisement
১৪ জুলাই ২০২৪
Sports News

ক্রীড়া মন্ত্রকের তৎপরতায় বিশেষ জুতো পাচ্ছেন স্বপ্না বর্মন

এ বার তাঁর পাশে সাই। কলকাতা সাই থেকেই উঠে আসা স্বপ্নার। অলিম্পিক্সের আগে যাতে স্বপ্না নিজেরে পুরোপুরি সু্স্থ করে ট্র্যাকে ফিরতে পারেন তারও চেষ্টা চলছে। তার আগে সাই মিটিয়ে দিয়েছে স্বপ্নার জুতো সমস্যা।

জুতো সমস্যা মিটতে চলেছে সোনার মেয়ে স্বপ্ন বর্মনের। ছবি: এপি।

জুতো সমস্যা মিটতে চলেছে সোনার মেয়ে স্বপ্ন বর্মনের। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮ ১৫:০৭
Share: Save:

জুতো সমস্যা মিটতে চলেছে স্বপ্না বর্মনের। দুই পায়ে ১২টি আঙুল থাকায় স্বাভাবিক জুতো পরতে পারতেন না স্বপ্না। একটি বিশেষ সংস্থার বিশেষ জুতোই পরতেন। কিন্তু সেই জুতো বানানো বন্ধ করে দেয় সেই সংস্থা। তার পর সমস্যা পড়েন স্বপ্না। এ বার এশিয়ান গেমসের আগে নতুন জুতো জোটেনি স্বপ্নার ভাগ্যে। সবাই যখন বিশেষ ইভেন্টের জন্য নতুন জুতো নিয়ে ট্র্যাকে, ফিল্ডে নেমেছে তখন স্বপ্নার ভরসা ছিল পুরনো দুটো জুতো। সেই প্রতিবন্ধকতাকে সঙ্গে নিয়েই সোনা জিতে এসেছে ভারতের মেয়ে।

এ বার তাঁর পাশে সাই। কলকাতা সাই থেকেই উঠে আসা স্বপ্নার। অলিম্পিক্সের আগে যাতে স্বপ্না নিজেকে পুরোপুরি সু্স্থ করে ট্র্যাকে ফিরতে পারেন তারও চেষ্টা চলছে। তার আগে সাই মিটিয়ে দিয়েছে স্বপ্নার জুতো সমস্যা। এক আন্তর্জাতিক জুতো প্রস্তুতকারক সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সাই। তারাই বিশেষ ভাবে স্বপ্নার জন্য জুতো তৈরি করবে।

সাইয়ের ডিরেক্টর জেনারেল নীলম কপূর বলেন, ‘‘স্বপ্নার বিষয়টি জানার পর ক্রীড়া মন্ত্রক জাকার্তা থেকেই আমাদের সঙ্গে যোগাযোগ করে এবং স্বপ্নার জন্য কাস্টমাইজড জুতো তৈরি করার নির্দেশ দেয়। আমরা সেই জুতো প্রস্তুতকারক সংস্থার সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলি। ওরা রাজি হয়েছে স্বপ্নার জন্য জুতো বানাতে।’’

আরও পড়ুন
স্বপ্না হাঁটতে চান না দীপার রাস্তায়

জাকার্তা যাওয়ার আগেও স্বপ্না তাঁর জুতো সমস্যার কথা জানিয়েছিলেন। কিন্তু সোনা জয়ের পর তাঁর কথা সবার কাছে পৌঁছেছে। জাকার্তায় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌর থাকায় সঙ্গে সঙ্গে কাজও হয়েছে। সঙ্গে সঙ্গে কথা বলা হয়েছে স্বপ্নার কোচ সুভাষ সরকারের সঙ্গে। চাওয়া হয়েছে, জুতোর মাপ, পায়ের আঁকা ছবি, প্রেসার পয়েন্ট। সাইয়ের হেড অফিস থেকে সেই সংক্রান্ত ই-মেলও পেয়েছেন স্বপ্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE